ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিএসইতে লেনদেন ছাড়ালো ১২শ কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসইতে লেনদেন ছাড়ালো ১২শ কোটি টাকা

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (১২ আগস্ট) সূচকের বড় উত্থানে শেষ হয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) লেনদেন। এদিন ডিএসইর লেনদেন ছাড়িয়েছে ১২শ কোটি টাকা।  আর সিএসইতে সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন আগের দিনের মতো রয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৯.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭০৩.৩২ পয়েন্টে।  অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.১৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১২.৪৮ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ১২.১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৮.৪৬, ১৫৯৪.৩০ এবং ৯৩৯.০১ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ২০৭ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ৮৭ কোটি ৩৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২০ কোটি ৩৮ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ৩৫৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।  এর মধ্যে দর বেড়েছে ২০৪টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তীত রয়েছে ২১টির।

অপর বাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯৫.৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৬১.১০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

সিএসইতে ৩৫ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়