ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

১৩ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:৩১, ৮ সেপ্টেম্বর ২০২০
১৩ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

সাশ্রয়ী মূল্যে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ বিক্রি করবে দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের একমাত্র হস্তক্ষেপকারী প্রতিষ্ঠান ট্রেডিং করোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে কত টাকা দরে পেঁয়াজ বিক্রি করা হবে তা জানা যায়নি। 

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়, পেঁয়াজ আমদানি ও বিক্রয়ের জন্য এ যাবৎকালের সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে টিসিবি।

দেশে কয়েক সপ্তাহ ধরে হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যায়। সপ্তাহের ব্যবধানে তা কেজি প্রতি ১৫ টাকা বেড়ে ৬০-৬৫ টাকায় বিক্রি হচ্ছিল। এতে অনেকেই পেঁয়াজ কেনার ক্ষমতা  হারায়। ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি করা হয়, সামনে দাম আরও বাড়তে পারে। এ নিয়ে সারাদেশে ক্রেতা-ভোক্তারা উদ্বিগ্ন হয়ে পড়ে।

ভোক্তা স্বার্থ সংরক্ষণকারী বেসরকারি সংগঠন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও উদ্বেগ জানিয়ে দফায় দফায় বিবৃতি দেয়। পাশাপাশি পরিস্থিতি টের পেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ও এতে ত্বড়িৎ পদক্ষেপ নেয়। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অন্যান্য পদক্ষেপের পাশাপাশি সাশ্রয়ী মূল্যে ১৩ সেপ্টেম্বর থেকে টিসিবির পেঁয়াজ বিক্রির উদ্যোগ তারই ধারাবাহিকতা। 

শাহ আলম/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়