ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

পাটকলগুলো রাষ্ট্রায়ত্তখাতে রেখে আধুনিকায়ন চায় ওয়ার্কার্স পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৪, ১৬ সেপ্টেম্বর ২০২০  
পাটকলগুলো রাষ্ট্রায়ত্তখাতে রেখে আধুনিকায়ন চায় ওয়ার্কার্স পার্টি

ওয়ার্কার্স পার্টি

প্রধানমন্ত্রীর কাছে বিকল্প প্রস্তাব না তুলে সরকারি-বেসরকারি অংশীদারিতে (পিপিপি) পাটকলের আধুনিকায়নের ঘোষণা ছিল দেশবাসীর সঙ্গে প্রতারণা, এমন মন্তব্য করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

দলটি বলছে, এখনো সময় আছে পাটকলগুলো রাষ্ট্রায়ত্তখাতে রেখে আধুনিকায়ন করা। বঙ্গবন্ধু যে ভিত্তিতে বাহাত্তরে পাটকলগুলো জাতীয়করণ করেছিলেন, সেটাই তার নীতির যথার্থ অনুসরণ। পাটকল সম্পর্কিত যে নীতি সম্পর্কে প্রধানমন্ত্রী নিজেও অঙ্গীকারাবদ্ধ।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভায় রাষ্ট্রায়ত্তখাতে সম্প্রতি বন্ধ করে দেওয়া পাটকল সম্পর্কে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা করে এই প্রস্তাব দেওয়া হয়।

সভায় নেতারা বলেন, ‘রাষ্ট্রায়ত্ত পাটকল আধুনিকায়ন নয় ব্যক্তিগতায়নই ওইসব মিল বন্ধ করার উদ্দেশ্য ছিল। ’ 

পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত পলিটব্যুরোর সভার প্রস্তাবে বলা হয়, হঠাৎ করেই পাটকলগুলো এভাবে বন্ধ করে দেওয়ায় বাংলাদেশ এরইমধ্যে আন্তর্জাতিক বাজার হারাচ্ছে। পাটপণ্য রপ্তানি নিয়ে কি লুটপাট চলছে তার প্রমাণ দুবাইভিত্তিক একটি কোম্পানির কাছে দেশীয় রপ্তানিকারকদের প্রস্তাবিত দামের অনেক নিচে পাটপণ্য বিক্রি করা।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা। 

আলোচনায় অংশ নেন পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, নুর আহমদ বকুল, মাহমুদুল হাসান মানিক, কামরুল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, অধ্যাপক নজরুল ইসলাম হক্কানী, বশিরুল আলম, জ্যোতি শংকর ঝন্টু,  অধ্যাপক নজরুল হক নীলু, এনামুল হক এমরান।

ঢাকা/পারভেজ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়