RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৬ হাজার কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৫২, ১৯ সেপ্টেম্বর ২০২০
ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৬ হাজার কোটি টাকা

পুঁজিবাজারে লেনদেনের পাশাপাশি বাজার মূলধনও বাড়ছে। এক সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন বেড়েছে ৬ হাজার ৬৯০ কোটি ৭৪ লাখ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহের শুরুতে ডিএসইর বাজার মূলধন ছিল ৩ লাখ ৭৮ হাজার ৯৪১ কোটি ৯৭ লাখ ৬ হাজার টাকা। সপ্তাহের শেষ দিন তা বেড়ে দাঁড়ায় ৩ লাখ ৮৫ হাজার ৬৩২ কোটি ৭১ লাখ ৪৮ হাজার টাকা। এক সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৬ হাজার ৬৯০ কোটি ৭৪ লাখ টাকা। এ সময়ের ব্যবধানে লেনদেনও বেড়েছে।

গেলো সপ্তাহে ডিএসইতে মোট ৫ হাজার ৬৩৫ কোটি ৩৩ লাখ ২১ হাজার টাকা লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে মোট লেনদেন হয়েছিল ৫ হাজার ২৯৪ কোটি ৭৯ লাখ ৮৯ হাজার ৫৯১ টাকা।  আলোচ্য সময়ের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৪০ কোটি ৫৩ লাখ ৩২ হাজার  টাকা একই সঙ্গে গেলো সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ১ হাজার ১২৭ কোটি ৬ লাখ ৬৪ হাজার টাকা।

এদিকে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স বেড়ে ৫ হাজার ১০৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া শরিয়াহ সূচক বেড়ে ১ হাজার ১৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ হাজার ৭৬১ পয়েন্টে অবস্থান করছে।

গেলো সপ্তাহে ডিএসইতে মোট লেনদেন হওয়া কোম্পানির মধ্যে বেড়েছে ২১২টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার ও ইউনিট দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ১৭৫ কোটি ৪১ লাখ ২৩ হাজার  টাকা।  আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১৫৪ কোটি ২৯ লাখ ৫৯ হাজার  টাকা। সিএসইর প্রধান সূচক সিএএসপিআই বেড়ে ১৪ হাজার ৫৭৩ পয়েন্টে অবস্থান করছে। গেলো সপ্তাহে সিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ১৭৬টির, ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির  শেয়ার ও ইউনিট দর।

এনএফ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়