ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুঁজিবাজারে লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:৪১, ২০ সেপ্টেম্বর ২০২০
পুঁজিবাজারে লেনদেন বেড়েছে

দেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ( ২০ সেপ্টেম্বর ) সূচক কমেছে তবে বেড়েছে লেনদেন। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে ৫ হাজার ৮৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএস ৩০ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৭৫২ পয়েন্টে এবং ডিএসইএস শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ১৫৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ১০৩ কোটি ৮৮ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৩ কোটি ৭৯ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ১২৪ টির, কমেছে ১৯৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার ও ইউনিটের দর।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট কমে ৪৪ হাজার ৫২৯ পয়েন্টে অবস্থান করছে।  এছাড়া সিএসই ৫০ সূচক দশমিক ৪ পয়েন্ট  কমে ১ হাজার ৫৮ পয়েন্টে এবং সিএসসিএক্স ৩৩ পয়েন্ট কমে ৮ হাজার ৭২৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ১১১ টির, কমেছে ১৪৬ টির এবং অপরিবর্তিত আছে ৩১ টির শেয়ার ও ইউনিটের দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯০ লাখ টাকা।

এনএফ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়