ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ২১ সেপ্টেম্বর ২০২০  
পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

দেশের পুঁজিবাজারে আগের দিনের ধারাবাহিকতায় সোমবার (২১ সেপ্টেম্বর) সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। 

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭৬ পয়েন্ট কমে ৫ হাজার ১২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএস ৩০ সূচক ২৫ পয়েন্ট কমে ১  হাজার ৭২৬ পয়েন্টে এবং ডিএসইএস শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে ১ হাজার ১৪৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯৭৭ কোটি ৫৮ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল  ১ হাজার ১০৩ কোটি ৮৮ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ৮২টির, কমেছে ২৫৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির শেয়ার ও ইউনিটের দর।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ২০৯ পয়েন্ট  কমে ১৪ হাজার ৩১৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই ৫০ সূচক ১৮ পয়েন্ট  কমে ১ হাজার ৩৯ পয়েন্টে এবং সিএসসিএক্স ১২৬ পয়েন্ট কমে ৮ হাজার ৫৯৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ৮৫টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত আছে ১৭টির শেয়ার ও ইউনিটের দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩১ কোটি ২৩ লাখ টাকা।

ঢাকা/এনএফ/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়