ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৫ হাজার পয়েন্টের নিচে ডিএসইর সূচক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ২২ সেপ্টেম্বর ২০২০  
৫ হাজার পয়েন্টের নিচে ডিএসইর সূচক

ডিএসই-সিএসই

দেশের পুঁজিবাজারে আগের দিনের ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমে ৫ হাজার পয়েন্টের নিচে অবস্থান করছে। উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। 

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪২ পয়েন্ট কমে ৪ হাজার ৯৭০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএস ৩০ সূচক ১২ পয়েন্ট কমে ১ হাজার ৭১৪ পয়েন্টে এবং ডিএসইএস শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ১২৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৭২৯ কোটি ৯২ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭৭ কোটি ৫৮ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ৭৫টির, কমেছে ২৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার ও ইউনিটের দর।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ১৫০ পয়েন্ট কমে ১৪ হাজার ১৬৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই ৫০ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ২৮ পয়েন্টে এবং সিএসসিএক্স ৮৩ পয়েন্ট কমে ৮ হাজার ৫১৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেড়েছে ৫৩টির, কমেছে ২০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার ও ইউনিটের দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭ কোটি ১৬ লাখ টাকা।

ঢাকা/এনএফ/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়