RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

লুব-রেফ বাংলাদেশের বিডিং শুরু ১২ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২০  
লুব-রেফ বাংলাদেশের বিডিং শুরু ১২ অক্টোবর

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের লক্ষ্যে বুক বিল্ডিং পদ্ধতিতে কাট-অব প্রাইস নির্ধারণের জন্য লুব-রেফ বাংলাদেশের বিডিংয়ের (নিলাম) তারিখ নির্ধারণ করা হয়েছে।

আগামী ১২ অক্টোবর (সোমবার) বিকাল ৫টা থেকে শুরু হয়ে এ বিডিং কার্যক্রম চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। যোগ্য বিনিয়োগকারীদের বিডিং কার্যক্রম শেষ হওয়ার পর কাট-অব প্রাইস নির্ধারণ করা হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) কোম্পানিটির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. মফিজুর রহমান রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২০ আগস্ট লুব-রেফের বিডিং অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
তথ্য মতে, বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে লুব-রেফ বাংলাদেশ। সংগ্রহীত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়া খাতে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ৩০ জুন ২০২৯ সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০৮ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩১.৯৩ টাকা ও শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ২৫.৯৬ টাকা। ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.২৩ টাকা।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট।


 

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়