ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুঁজিবাজারে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২৮ সেপ্টেম্বর ২০২০  
পুঁজিবাজারে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর

পুঁজিবাজারে সোমবার (২৮ সেপ্টেম্বর) অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়ে ৫ হাজার পয়েন্ট অতিক্রম করেছে। তবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

জানা গেছে, ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৩২.০১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩.৬২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৪৬ পয়েন্ট বেড়ে ১১৩১.০৫ পয়েন্টে, ডিএসই-৩০ সূচক ২১.৮২ পয়েন্ট বেড়ে ১৭১২.৬১ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫৪ কোটি ৫৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৪ কোটি ৪২ লাখ টাকার।

এ বাজারে ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১৫৪টির দর বেড়েছে, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত আছে ৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৫.৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪২৯১.৫১ পয়েন্টে। 

এদিন সিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির ইউনিট ও শেয়ার দর। 

সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ১০ লাখ টাকা।

ঢাকা/এনএফ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়