ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

একনেকে ৪ প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৪৩, ২০ ডিসেম্বর ২০২০
একনেকে ৪ প্রকল্প অনুমোদন

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী প্রকল্পগুলো নিয়ে ব্রিফিং করেন

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৭৯৬ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে চারটি প্রকল্প অনুমোদন দিয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে বৈঠকে যুক্ত হন। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রকল্পগুলো নিয়ে ব্রিফিং করেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ‘আজকের এই চারটি প্রকল্পে সরকারি অর্থায়নে ব্যয় করা হবে ৬২৩ কোটি ৬৫ লাখ টাকা এবং প্রকল্প সাহায‌্য ১৭২ কোটি ৮০ লাখ টাকা।’

অনুমোদিত চার প্রকল্প হলো, বাংলাদেশ আঞ্চলিক অভ্যন্তরীণ নৌ পরিবহন প্রকল্প-১, মৌজা ও প্লটভিত্তিক জাতীয় ডিজিটাল ভূমি জোনিং, ভৈরব নদ পুনঃখনন (২য় পর্যায়) প্রকল্প ও নোয়াখালী জেলার বেগমগঞ্জ, চাটখিল, সেনবাগ ও সোনাইমুড়ী উপজেলার জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে খাল পুনঃখনন প্রকল্প৷

আঞ্চলিক অভ্যন্তরীণ নৌ পরিবহন প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১৪৯ কোটি ৪২ লাখ টাকা, ডিজিটাল ভূমি জোনিং প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৩৩৭ কোটি ৬০ লাখ টাকা, ভৈরব নদ পুনঃখনন প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ২৩৭ কোটি ৫৬ লাখ টাকা এবং নোয়াখালীর খাল পুনঃখনন শীর্ষক প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৭১ কোটি ৮৭ লাখ টাকা।

বৈঠকে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীরা। এছাড়া, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়