Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

টিসিবিকে দেশি পেঁয়াজ ও আখের চিনি বিক্রির আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ৮ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৪৯, ৮ অক্টোবর ২০২০
টিসিবিকে দেশি পেঁয়াজ ও আখের চিনি বিক্রির আহ্বান

ফাইল ফটো

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) খোলা বাজারে ও ডিলারদের মাঝে দেশি পেঁয়াজ ও চিনি বিক্রির আহ্বান জানিয়েছে ভোক্তা অধিকার সংগঠন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।  

বৃহস্পতিবার (৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম ও ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান এ দাবি জানান।  

বিবৃতিতে ক্যাব নেতারা বলেন, টিসিবির খোলা বাজারে ও ডিলারদের মাধ্যমে পেঁয়াজ ও চিনি বিক্রিতে বারবার আমদানিকৃত পেঁয়াজ ও চিনি বিক্রি করা হয়। এ কারণে  আমদানিকৃত এই দুটো পণ্যের ওপর চাপ পড়ে। পেঁয়াজের আড়তদার ও কমিশন এজেন্টরা দেশিয় পেঁয়াজ বিক্রি করতে আগ্রহী নয়। কারণ বাজারজাত করলে তারা ঘণ্টায় দাম বাড়াতে পারবে না। আর দেশীয় উৎপাদকদের পেঁয়াজ বিক্রির রশিদ থাকে। ফলে দেশীয় কৃষক পেঁয়াজের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে এবং পেঁয়াজ চাষে ক্ষতির সম্মুখীন হচ্ছে। টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি হলে দেশীয় পেঁয়াজ বাজারজাত হবে, কৃষকরা ন্যায্যমূল্য পাবে এবং দেশি উৎপাদন উৎসাহিত হবে। পেঁয়াজের মতো কৃষিপণ্যের জন্য পরনির্ভরশীলতা হ্রাস পাবে।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়