ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন ফ্যাক্টরি একটি ইন্ডাস্ট্রিয়াল ভিলেজ: আজিজুল হাকিম (ভিডিও)

এম মাহফুজুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১১ অক্টোবর ২০২০   আপডেট: ১০:৪৬, ১১ অক্টোবর ২০২০
ওয়ালটন ফ্যাক্টরি একটি ইন্ডাস্ট্রিয়াল ভিলেজ: আজিজুল হাকিম (ভিডিও)

চলচ্চিত্র, টেলিভিশন, এবং মঞ্চের জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম বলেছেন, ‘ওয়ালটনের ফ্যাক্টরি একটি ইন্ডাস্ট্রিয়াল ভিলেজ। এই কারখানা পরিদর্শন শেষে মনে হয়েছে এটি একটি কম্পোজিট ইন্ডাস্ট্রি। এখানে ফ্রিজ, টিভি, এসি, ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্স এবং লিফটসহ বিভিন্ন পণ্য তৈরি হচ্ছে। এখানে এমনকি মোল্ড তৈরির কারখানাও রয়েছে। বাংলাদেশের কোনো শিল্প কারখানায় এমন দুর্দান্ত কর্মযজ্ঞ চলছে ওয়ালটনের ফ্যাক্টরিতে না এলে বিশ্বাস করাই কঠিন।’

গত শনিবার (৩ অক্টোবর) গাজীপুরের চন্দ্রায় মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য জায়ান্ট ওয়ালটনের কারখানা পরিদর্শনের সময় এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, একই দিনে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম ওয়ালটনের কারখানা পরিদর্শন করেছেন। এ সময় এনবিআর চেয়ারম্যান কয়েকটি উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করেন। এর মধ্যে রয়েছে ওয়ালটনের ‘সিক্সএনাইন’ মডেলের নতুন স্মার্ট রেফ্রিজারেটর, ভেরিয়াবেল রেফ্রিজারেন্ট ফ্লো (ভিআরএফ) এসি, টেলিভিশনের নতুন ৬টি মডেল, টিভির ডিজিটাল অটো রেজিস্ট্রেশন সফটওয়্যার এবং ‘ট্যামারিন্ড ইএক্স প্রো’ নামের একটি নতুন মডেলের ল্যাপটপ।

এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম নূরুল আলম রেজভী, ম্যানেজিং ডিরেক্টর এসএম আশরাফুল আলম এবং পরিচালক এসএম রেজাউল আলম।

অভিনেতা আজিজুল হাকিম বলেন, ওয়ালটনের পণ্য আমাদের দেশি পণ্য। একটি স্ক্রু থেকে শুরু করে বৃহৎ যন্ত্র সব কিছুই তৈরি করছে ওয়ালটন। এটি সবচে বড় ও আশ্চর্যের বিষয় আমাদের দেশের জন্য। এখানে না আসলে এসব আমি কখনোই বুঝতাম না। অনেকের মধ্যেই একটা মিসকনসেপশন আছে- ওয়ালটন কারখানায় অ্যাসেম্বলিং করা হয়। কিন্তু আসলে এটি সত্য নয়। ওয়ালটন একটি পূর্ণাঙ্গ ম্যানুফ্যাকচারিং কোম্পানি।

‘মানুষের চাহিদা অনুযায়ি তারা পণ্যের ডিজাইন তৈরি করে। সাধারণ মানুষের বা কনজিউমারদের টেস্ট, লেভেল ও ক্রয়ক্ষমতা অনুযায়ী সব ধরনের প্রডাক্ট তৈরি করছে তারা। করোনাকালে সারা দেশের ছেলে মেয়েরা অনলাইনে ক্লাস করছে। তাদের মূল ডিভাইসই হলো মোবাইল ফোন এবং ল্যাপটপ। সেক্ষেত্রে অল্প দামে উন্নত মানের মোবাইল ও ল্যাপটপ দরকার শিক্ষার্থীদের। আর সেটাও তৈরি করছে ওয়ালটন,’ বলেন আজিজুল হাকিম।

ওয়ালটন দেশের অগ্রতির কথা চিন্তা করছে। অবদান রেখে চলেছে অর্থনীতিতে। সাধারণ মানুষের জন্য ওয়ালটন যে স্বপ্ন দেখছে তা বাস্তবায়ন করতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে এই গুণী অভিনেতা বলেন, দেশের চাহিদা মিটিয়ে বিশ্বমানের পণ্য রপ্তানিও করছে ওয়ালটন। এর মাধ্যমে তারা বহির্বিশ্বে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছে।

তিনি বলেন, ওয়ালটন আরও সামনের দিকে এগিয়ে যাক। ওয়ালটন পরিবারের একজন সদস্য মনে করছি নিজেকে। ওয়ালটনের সঙ্গে আছি সবসময়।

 

ঢাকা/এম মাহফুজুর রহমান

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়