ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১৪ অক্টোবর ২০২০  
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

দেশের পুঁজিবাজারে বুধবার (১৪ অক্টোবর) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় বাজারে আগের দিনের চেয়ে লেনদেন সামান্য বেড়েছে।

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ৮০ পয়েন্ট কমে ৪ হাজার ৮৩৯ দশমিক শূন্য ৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৫৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ৬০ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৮৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দিন শেষে ডিএসইতে ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তীত রয়েছে ৫২টির দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮২৫ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স সূচক ৫ পয়েন্ট কমে ৮ হাজার ৩০৪ পয়েন্টে এবং সিএসই ৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ৯৯৭ পয়েন্টে অবস্থান করছে। 

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দর। 

দিন শেষে সিএসইতে ২৮ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ২২ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল।

ঢাকা/এনএফ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়