RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

৯ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২৫ অক্টোবর ২০২০  
৯ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে বিভিন্ন খাতে তালিকাভুক্ত নয় কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ করা হয়।

রোববার (২৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আফতাব অটোমোবাইলস: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৯ ডিসেম্বর কোম্পানিটির এজিএম নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল ১০টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

নাভানা সিএনজি:  কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানির এজিএম আগামী ২৯ ডিসেম্বর দিন নির্ধারণ করা হয়েছে। ডিজিটাল প্লাটফর্মে দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে। এইলক্ষ্যে রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সোনালী পেপার: কোম্পানিটির শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানির এজিএম আগামী ২৪ ডিসেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

বিবিএস: কোম্পানটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানির এজিএম আগামী ২৪ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল: কোম্পানটি শেয়ারহোল্ডারদের জন্য নগদ ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানির এজিএম আগামী ৯ ডিসেম্বর বেলা ১১টায় ভার্চ্যুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ডেসকো: কোম্পানটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ৯ জানুয়ারি সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য কোম্পানিটির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

বিবিএস ক্যাবলস: কোম্পানটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ করেছে। এর মধ্যে ১০ শভ্যাংশ নগদ লভ্যাংশ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০টায় এজিএম ডিজিটাল পাটফর্মে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

রহিম টেক্সটাইল: কোম্পানটি শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৪ ডিসেম্বর সকাল ৯টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

স্কয়ার ফার্মা: কোম্পানটি শেয়ারহোল্ডারদের জন্য ৫২ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এর মধ্যে নগদ ৪৭ শতাংশ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর সকাল ১০টায় ভার্চুয়াল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়