RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

‘হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল’ উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:২৬, ২৭ অক্টোবর ২০২০
‘হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল’ উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

‘আমার পণ্য আমার দেশ, ডিজিটাল বাংলাদেশ’ শ্লোগান নিয়ে এসএমই ফাউন্ডেশন এবং অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স বাংলাদেশ (এএফডিবি) তৃতীয়বারের মতো আয়োজন করছে হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল। 

বুধবার (২৮ অক্টোবর) বিকাল ৫টায় অনলাইন প্ল্যাটফর্ম ‘জুম’-এ ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

ফেস্টিভ্যাল আয়োজনের প্রধান উদ্দেশ্য হলো: বাংলার গৌরবময় ঐতিহ্য ও কৃষ্টির অংশ হিসাবে দৈনন্দিন জীবনে ঐতিহ্যবাহী তাঁতপণ্যের ব্যবহার প্রদর্শন করা, ঐতিহ্যবাহী তাঁতপণ্যের প্রচার, প্রসার এবং বাজারজাতকরণের সুযোগ সৃষ্টির মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা; তাঁতপণ্য প্রস্তুতকারক এবং শীর্ষস্থানীয় ডিজাইনারদের মধ্যে সংযোগ স্থাপন করা; স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারের সঙ্গে স্থানীয় তাঁতপণ্য প্রস্তুতকারকদের মধ্যে সংযোগ স্থাপন করা এবং বাংলার ঐতিহ্যবাহী পণ্যের বিলুপ্তি রোধ।

তবে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় এবার হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ২০২০ আয়োজন করা হবে অনলাইনে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং শিল্প সচিব কে এম আলী আজম। সভাপতিত্ব করবেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখবেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং ফেস্টিভ্যালের বিভিন্ন দিক তুলে ধরবেন অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স বাংলাদেশ (এএফডিবি) সভাপতি মানতাশা আহমেদ। 

মেলার অনলাইন পেজ-এ বয়নশিল্প প্রদর্শন, লাইভ ফ্যাশন শো’র পাশাপাশি প্রায় ৬০টি অনলাইন স্টলে ক্রেতা-দর্শনার্থীদের জন্য প্রদর্শন করা হবে শাড়ি-লুঙ্গি-গামছা, খাদি, নকশিকাঁথা, বেনারশি শাড়ি, টাঙ্গাইল শাড়ি, জামদানি শাড়ি, মনিপুরী কাপড়, হস্তশিল্প পণ্য। 

ঢাকা/হাসিবুল/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়