Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

এডিবি’র দু’টি মর্যাদাপূর্ণ পুরস্কার পেলো প্রাইম ব্যাংক

বিজনেস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ২৮ অক্টোবর ২০২০  
এডিবি’র দু’টি মর্যাদাপূর্ণ পুরস্কার পেলো প্রাইম ব্যাংক

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) অত্যন্ত মর্যাদাপূর্ণ ‘জেন্ডার চ্যাম্পিয়ান ইন এশিয়া ২০২০’ পুরস্কার অর্জন করেছে প্রাইম ব্যাংক। একইসঙ্গে এডিবি প্রাইম ব্যাংককে ‘বেস্ট গ্রিন ডিল’ পুরস্কারেও ভূষিত করেছে। 

এডিবি’র ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রাম (টিএসসিএফপি) পুরস্কার এশিয়ার ব্যাংকিং ও ফাইন্যান্সিয়াল খাতের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার। জেন্ডার সমতা ও টেকসই অর্থায়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অনন্য ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে এডিবি প্রতিবছর এ পুরস্কার দিয়ে থাকে।  

এটি প্রাইম ব্যাংকের জন্য অসাধারণ এক অর্জন, কারণ এডিবি’র ৬৭ সদস্য দেশের প্রতিযোগী প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে এ পুরস্কার অর্জন করেছে।  

বুধবার সিঙ্গাপুরে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এডিবি টিএসসিএফপি অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ এবং ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে যোগ দেন। 

পুরস্কার অর্জন সম্পর্কে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, ‘জেন্ডার বৈচিত্র্যতা ব্যাংকের করপোরেট সংস্কৃতির সঙ্গে অঙ্গাঙ্গীভাবে মিশে আছে। আমরা নারীদের প্রতিনিধিত্ব বাড়াতে চাই, কর্মক্ষেত্রে জেন্ডারের সমতা ও বৈচিত্র্য নিশ্চিত করতে চাই।’

এডিবি’র এই পুরস্কার আমাদেরকে জেন্ডার সমতা ও টেকসই অর্থায়নের ক্ষেত্রে আরও নতুন নতুন মাইলফলক অর্জনে অনুপ্রেরণা যোগাবে, বলেও যোগ করেন তিনি।

ঢাকা/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়