RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

ব্রোকারদের সক্রিয় হওয়ার আহ্বান বিএসইসি’র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২৯ অক্টোবর ২০২০  
ব্রোকারদের সক্রিয় হওয়ার আহ্বান বিএসইসি’র

পুঁজিবাজারের উন্নয়নে ব্রোকারদেরকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) শীর্ষ ব্রোকারদের সঙ্গে আয়োজিত এক বৈঠকে এ আহ্বান জানিয়েছেন বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বৈঠক শেষে ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান রাইজিংবিডিকে বলেন, বিশেষ কোনো এজেন্ডা ছাড়াই বিএসইসি’র সঙ্গে আলোচনা হয়েছে। শেয়ারবাজারের উন্নয়নে কিভাবে ব্রোকাররা ভূমিকা রাখতে পারে তা নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া শেয়ারবাজারের উন্নয়নে বিএসইসির বিভিন্ন পদক্ষেপের সঙ্গে তালমিলিয়ে ব্রোকাররা যেন সক্রিয় ভূমিকা পালন করে সে বিষয়ে আহ্বান জানিয়েছেন বিএসইসি চেয়ারম্যান।

তিনি আরও বলেন, বৈঠকে পুঁজিবাজারের উন্নয়নে করণীয় নিয়ে ব্রোকাররা কিছু মতামত তুলে ধরেছেন। এর মধ্যে মার্জিন ঋণের নেগেটিভ ইক্যুইটির সমস্যা সমাধান, স্বল্প সুদে তহবিলের ব্যবস্থা করা এবং ভালো কোম্পানি আনতে প্রণোদনার কথা বলা হয়েছে।

শীর্ষ ব্রোকারদের সঙ্গে বৈঠকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম, সব কমিশনার ও নির্বাহী পরিচালকরা উপস্থিত ছিলেন। এছাড়া শীর্ষ ব্রোকারদের মধ্যে এবি সিকিউরিটিজের চেয়ারম্যান এম ফজলুর রহমান, লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. ছায়েদুর রহমান, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেসের প্রতিনিধি মো. রেজাউর রহমান, ইউসিবি ক্যাপিটালের সিইও মোহাম্মদ রহমত পাশা, ইউনাইটেড সিকিউরিটিজের সিইও মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী, আইডিএলসি সিকিউরিটিজের সিইও মো. সাইফুদ্দিন, সিটি ব্রোকারেজের সিইও মিসবাহ উদ্দিন আফ্ফান ইউসুফ ও ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের সিইও আহসানুর রহমান উপস্থিত ছিলেন।

ঢাকা/এনটি/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়