RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

ডমিনেজ স্টিলের লেনদেন শুরু ২ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:১৩, ৩০ নভেম্বর ২০২০
ডমিনেজ স্টিলের লেনদেন শুরু ২ ডিসেম্বর

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের লেনদেন বুধবার (২ ডিসেম্বর) শুরু হবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে কোম্পানিটির লেনদেন শুরু হবে। ডিএসইতে কোম্পানির ট্রেডিং কোড  “DOMINAGE” এবং কোম্পানি কোড ১৩২৪৯।

এর আগে ডমিনেজ স্টিল বিল্ডিংয়ের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি অ্যাকাউন্টে (বিও হিসাবে) বৃহস্পতিবার (২৬ নভেম্বর) জমা হয়েছে।  

গত ১৬ নভেম্বর কোম্পানিটি আইপিও লটারির মাধ্যমে শেয়ার বরাদ্দ দেওয়া হয়েছে। কোম্পানিটির গত ১৯ অক্টোবর থেকে আবেদন শুরু হয়ে চলে ২৫ অক্টোবর পর্যন্ত। এ সময়ে কোম্পানিটির ৩০ কোটি টাকা শেয়ার পেতে ৫৮০ কোটি টাকার বেশি আবেদন জমা পড়ে। অতিরিক্ত আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া হয়।

ডমিনেজ স্টিল বিল্ডিং আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দেয়। ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগ্রহ করে প্রতিষ্ঠানটি। আইপিওর অর্থদিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্টলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) রয়েছে ১৯.৮১ টাকা। কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।

অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস।

তথ্য ম‌তে, ডমিনেজ স্টিল বিল্ডিং অনুমোদিত মূলধন ১০০ কেটি টাকা থেকে ১৫০ কোটি টাকা পর্যন্ত বাড়াবে। কোম্পানিটি সংঘস্বারকের ৬ নং অনুচ্ছেদ সংশোধন করে মূলধন বাড়াতে পারবে।

ডমিনেজ স্টিল বি‌ল্ডিং‌য়ের মূলধন বাড়ানোর জন্য শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির ইজিএম অনুষ্ঠিত হবে। ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

ঢাকা/এনএফ/এনটি/এসএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়