ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশ ব্যাংক-প্রাইম ব্যাংক চুক্তি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ১২ ডিসেম্বর ২০২০  
বাংলাদেশ ব্যাংক-প্রাইম ব্যাংক চুক্তি

দেশের গার্মেন্টস খাতে নিরাপত্তা ও পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অর্থায়নের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে প্রাইম ব্যাংক।

শনিবার (১২ ডিসেম্বর) ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ১০ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে চুক্তিটি সই হয়।  বাংলাদেশ ব্যাংকের এসআরইইউপির প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান এবং প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) ফয়সাল রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রোগ্রাম টু সাপোর্ট সেফটি রিট্রোফিটস অ্যান্ড এনভায়রনমেন্টাল আপগ্রেডস ইন বাংলাদেশি আরএমজি সেক্টর প্রজেক্ট (এসআরইইউপি)’ এর আওতায় বাংলাদেশের গার্মেন্টস খাতের উন্নয়নে ৫০ মিলিয়ন ইউরো ঋণ তহবিল ও ১৪.২৯ মিলিয়ন গ্রান্টস ব্যবহার করা হচ্ছে। এএফডি, ফ্রান্স ও অন্যান্য উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানগুলো বাংলাদেশের গার্মেন্টস খাতের নিরাপত্তা ও পরিবেশগত অবকাঠামো উন্নয়নে এ আর্থিক ও কারিগরি সহায়তা দিচ্ছে। বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট প্রকল্পটি বাস্তবায়ন করছে।   

সুমন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়