Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ ৪ উদ্যোক্তা সিআইপি নির্বাচিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:০৮, ১৪ ডিসেম্বর ২০২০
এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ ৪ উদ্যোক্তা সিআইপি নির্বাচিত

অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। 

এছাড়া ব্যাংকের আরও ২ জন পরিচালক ও একজন উদ্যোক্তা সিআইপি নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৮ জন্য তাদের সিআইপি নির্বাচিত করেছেন সরকার।  

বৈধপথে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে রাশিয়ার প্রবাসী ও এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা ও চেয়ারম্যান এসএম পারভেজ তমাল এই গুরুত্বপূর্ণ মর্যাদা পেয়েছেন।  বরিশালে জন্মগ্রহণকারী এই উদ্যোক্তা রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব স্ট্যাটিস্টিকস অ্যান্ড ইকোমিক্স থেকে পোস্ট গ্রাডুয়েশন ডিগ্রি অর্জন করেন। তিনি রাশিয়াতে প্রযুক্তি ও রিয়েল স্টেট হোল্ডিংস এবং লজিস্টিকস কনসালটেশন ব্যবসায় সাফল্য অর্জন করেন। ২০১৩ সালে অন্য প্রবাসী উদ্যোক্তাদের সঙ্গে এনআরবিসি ব্যাংক প্রতিষ্ঠা করেন। ২০১৭ সালের ডিসেম্বর থেকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পারভেজ তমাল। 

এনআরবিসি ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আদনান ইমাম সিআইপি নির্বাচিত হয়েছেন।  যুক্তরাজ্যের নাগরিক আদনান ইমাম লন্ডন ও ঢাকায় রিয়েল স্টেট, আইটি, প্রাইভেট ইক্যুয়িটি, পোশাক ও বস্ত্র খাতের সফল ব্যবসায়ী।  সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী ও ব্যাংকের পরিচালক মোহাম্মদ ওলিয়ার রহমান ও ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ এমাদুর রহমানও একই ক্যাটাগরিতে সিআইপি হয়েছেন। তারা দুবাইয়ে বিখ্যাত আল হারামাইন গ্রুপের উদ্যোক্তা।

পড়ুন: সিআইপি হলেন ৩৮ অনিবাসী বাংলাদেশি

মেসবাহ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়