ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চালু হচ্ছে বিসিসিসিআই ও ইআরএফ বার্ষিক পুরস্কার

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ২৪ ডিসেম্বর ২০২০  
চালু হচ্ছে বিসিসিসিআই ও ইআরএফ বার্ষিক পুরস্কার

বাংলাদেশ ও চীনের বিকাশমান অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক গণমাধ্যমে তুলে ধরতে বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিসিআই) এবং ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) বিসিসিসিআই-ইআরএফ বার্ষিক পুরস্কার চালুর ঘোষণা দিয়েছে।

গত মঙ্গলবার দুই সংগঠনের মধ্যে অনুষ্ঠিত এক সভায় এই ঘোষণা দেয়া হয়। বাণিজ্য, বিনিয়োগ, উদ্ভাবন, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি ও পর্যটন খাতে প্রিন্ট, টেলিভিশন এবং অনলাইন বিভাগে সেরা প্রতিবেদনের জন্য দশটি অ্যাওয়ার্ড দেয়া হবে। প্রত্যেক অ্যাওয়ার্ড বিজয়ী ৫০,০০০ টাকা ও সম্মাননা স্মারক পাবেন। ১ জানুয়ারি, ২০২০ থেকে ৩০ জানুয়ারি, ২০২১ এর মধ্যে প্রকাশিত প্রতিবেদন প্রথম ধাপের অ্যাওয়ার্ডের জন্য বিবেচিত হবে।

ঢাকায় পুরানা পল্টন ইআরএফ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বিসিসিসিআই যুগ্ম-সম্পাদক আল মামুন মৃধা ও ইআরএফ সভাপতি শারমিন রিনভী নিজ নিজ সংগঠনের পক্ষে নেতৃত্ব দেন। বিসিসিসিআই যুগ্ম-সম্পাদক আল মামুন মৃধা বলেন,‘আমি আশা করি অ্যাওয়ার্ড ঘোষণার মাধ্যমে বিসিসিসিআই এবং ইআরএফ দীর্ঘমেয়াদি অংশীদারিত্ব কর্মসূচির শুভ সূচনা করলো। বিসিসিসিআই চীন ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণে নিরলস কাজ করছে। অ্যাওয়ার্ড ঘোষণা সেই প্রচেষ্টার অংশ।’

ইআরএফ সভাপতি শারমিন রিনভী ইআরএফ সদস্যদের জন্য অ্যাওয়ার্ড চালু করতে পারায় সন্তোষ প্রকাশ করেন। তিনি এই উদ্যোগের জন্য বিসিসিসিআইকে ধন্যবাদ জানান।

বৈঠকে ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, সহ-সভাপতি শফিকুল আলম, অর্থ সম্পাদক রেজাউল হক কৌশিক, কার্যনির্বাহী কমিটির সদস্য রহিম শেখ, সিরাজুল ইসলাম কাদিও এবং বিসিসিসিআইয়ের অফিস সেক্রেটারি আবু তাহের উপস্থিত ছিলেন।

হাসনাত/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়