ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘নগদ’-এর মাধ্যমে ডেসকো বিদ্যুৎ বিল প্রদান সম্পূর্ণ ফ্রি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ২৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:০৪, ২৮ ডিসেম্বর ২০২০
‘নগদ’-এর মাধ্যমে ডেসকো বিদ্যুৎ বিল প্রদান সম্পূর্ণ ফ্রি

মানুষের ভোগান্তি কমাতে ও সময় বাঁচাতে এবং কোনো ধরনের ফি ছাড়া এখন থেকে ডেসকো-এর বিদ্যুৎ বিল ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে প্রদান করা যাবে। সম্প্রতি ‘নগদ’ ও ডেসকো-এর মধ্যে এই বিষয়ে চুক্তি হয়।

গত ২০ ডিসেম্বর ঢাকার নিকুঞ্জে ডেসকো সদরদপ্তরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘নগদ’-এ ডেসকোর বিদ্যুৎ বিল প্রদানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান, অতিরিক্ত সচিব ও ডেসকো বোর্ডের চেয়ারম্যান মোছা. মাকসুদা খাতুন, ডেসকোর ব্যবস্থপনা পরিচালক মো. কাওসার আমির আলী, ‘নগদ’-এর নির্বাহী পরিচালক সাফায়েত আলম, চিফ অপারেটিং অফিসার ‘নগদ’ আশীষ চক্রবর্তী, চিফ করপোরেট অফিসার আনোয়ার হোসেন, ‘নগদ’-এর চিফ মার্কেটিং অফিসার কিংশুক হক, ‘নগদ’-এর হেড অব ইউটিলিটি বিল ও এডুকেশন পে সোহায়েল তাসনিম এবং ইস্টার্ন ব্যাংকের উপ-মহাপরিচালক ও হেড অব করপোরেট ব্যাংকিং আহমেদ শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান বলেন, ‘ডেসকো ও ‘নগদ’ দুটিই বাংলাদেশ সরকারের প্রতিষ্ঠান। এই উদ্যোগ আরও আগে হওয়া উচিৎ ছিল। তবুও এমন উদ্যোগ নেওয়ার জন্য উভয়পক্ষকে ধন্যবাদ জানাই। ‘নগদ’-এর মাধ্যমে ডেসকোর বিদ্যুৎ বিল জমা দিলে কোনো ফি না রাখার বিষয়টি চমৎকার হয়েছে। আশা করি এই উদ্যোগের ফলে মানুষ উপকৃত হবে।’ 

‘নগদ’-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, করোনার সময়ে মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা করেছে ‘নগদ’। এরই ধারাবাহিকতায় ‘নগদ’ কোনো ফি ছাড়া ডেসকোর সাথে এই চুক্তি করছে।  আমরা এমন একটি সেবাধর্মী উদ্যোগের সাথে থাকতে পেরে আনন্দিত।

ডেসকোর প্রিপেইড ও পোস্টপেইড মিটার গ্রাহকেরা এখন থেকে চাইলেই তাদের ‘নগদ’ ওয়ালেট থেকে বিদ্যুৎ বিল প্রদান করতে পারবেন।  এছাড়া ‘নগদ’-এর উদ্যোক্তা পয়েন্ট থেকেওে ডেসকোর বিদ্যুৎ বিল প্রদান করা যাবে।  উভয়ক্ষেত্রে গ্রাহকদের অতিরিক্ত কোনো ফি প্রদান করতে হবে না। 

‘নগদ’ ও ডেসকোর এই উদ্যোগের ফাইন্যান্সিয়াল সেটেলমেন্ট পার্টনার হিসেবে থাকছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। গ্রাহকেরা ঢাকার মিরপুর, পল্লবী, কাফরুল, কল্যাণপুর, ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, মহাখালী, উত্তরা, উত্তরখান, দক্ষিণখান, বারিধারা, বাড্ডা, টঙ্গী এবং পূর্বাচলে ডেসকোর সেবাসমূহ পেতে পারেন। 

এ ছাড়া নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো), বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ও তিতাস গ্যাসের বিলও গ্রাহকেরা সরাসরি ‘নগদ’-এর মাধ্যমে প্রদান করতে পারবেন। পাশাপাশি একাদশ শ্রেণিতে ভর্তি, কোভিড টেস্টের ফি, ক্রেডিট কার্ডের বিল এবং এ ধরনের ইউটিলিটি বিলও গ্রাহকেরা ‘নগদ’-এর মাধ্যমে প্রদান করতে পারবেন।

সুমন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়