ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সূচক বাড়লেও লেনদেন কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১০ জানুয়ারি ২০২১  
সূচক বাড়লেও লেনদেন কমেছে

দেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১০ জানুয়ারি) সূচক ছিল ঊর্ধ্বমুখী। তবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও মিউচুয়্যাল ফান্ডের ইউনিটের দর বেড়েছে। 

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৭ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৭০৮ কোটি ১০ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৬২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১৫০টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৮৮ পয়েন্টে।  সিএসই ৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২০ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ২১ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৮৮১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৬টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ টাকা। 
 

এনএফ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়