ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘এবি নিশ্চিন্ত’ প্যাকেজে প্রিমিয়িাম ছাড়াই বিমা সুবিধা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ১১ জানুয়ারি ২০২১  
‘এবি নিশ্চিন্ত’ প্যাকেজে প্রিমিয়িাম ছাড়াই বিমা সুবিধা

এবি ব্যাংকের যেকোনো গ্রাহক এককালীন ৫ থেকে ১০ লাখ টাকা ফিক্সড ডিপোজিট রাখলে, কোনো প্রিমিয়াম ছাড়াই মেটলাইফ থেকে ৮০ লাখ টাকা পর্যন্ত বিমা সুবিধা পাওয়া যাবে বলে ব্যাংকের ডিএমডি ও রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান আবদুর রহমান জানান। 

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি হোটেলে এবি ব্যাংকের ‘এবি নিশ্চিন্ত’ নতুন ব্যাংকিং প্রোডাক্ট উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দেশব্যাপী এবি ব্যাংকের ১০৩টি শাখা এবং ৮৬টি এজেন্ট পয়েন্ট থেকে গ্রাহকরা এ সেবা পাবেন। এবি ব্যাংক প্রথম ব্যাংক, যারা ফিক্সড ডিপোজিট করা গ্রাহকদের জন্য কোনো প্রিমিয়াম ছাড়াই মেয়াদ শেষে ২০ লাখ টাকা, স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে ৫০ লাখ এবং দুর্ঘটনাজনিত মৃত্যু হলে গ্রাহকের পরিবার ৮০ লাখ টাকা পর্যন্ত বিমা সুবিধা পাবেন বলে জানান।

এজন্য বাংলাদেশের যেকোনো প্রাপ্তবয়ষ্ক নাগরিক এবি ব্যাংকে ২৫ হাজার টাকা ডিপোজিট করে একটা অ্যাকাউন্ট করতে হবে। আর ৫ থেকে ১০ লাখ টাকার একটা ফিক্সড ডিপোজিট করতে হবে।  মেয়াদ পূর্ণ হবে। অন্যান্য বিমার মতো এই ডিপোজিট স্কিমের গ্রাহকদের কোনো মেডিক্যাল টেস্ট রিপোর্ট জমা দিতে হবে না।  এমনকি, মেয়াদ পূর্ণ হওয়া পর্যন্ত গ্রাহককে একবারের জন্যও প্রিমিয়াম দিতে হবে না। গ্রাহকের প্রিমিয়ামের টাকা ব্যাংকই বিমা কোম্পানিকে পরিশোধ করবে বলেও তিনি জানান।

তিনি আরও বলেন, এই ডিপোজিট স্কিমের আওতায় আসা গ্রাহককে একবার কেবল ব্যাংকে যেতে হবে। প্রতি বছর ব্যাংকের নির্ধারিত মেটলাইফ বিমা কোম্পানি থেকে অটো রিনিউ হওয়া সার্টিফিকেট গ্রাহক বাসায় বসে পেয়ে যাবেন।

এবি ব্যাংকের গ্রাহকদের জন্য অধিক মুনাফা, গ্রাহকের সেফটি, মেয়াদ শেষে প্রিমিয়াম ছাড়া ফ্রি ইন্সুরেন্স সুবিধাসহ নানাবিধ প্যাকেজ নিয়ে নতুন বছরে গ্রাহক সেবার মান  বাড়ানোর লক্ষ্যে এবি ব্যাংক কাজ করে যাচ্ছে বলে জানান ব্যাংকটির প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল। 

‘এবি নিশ্চিন্ত’ নতুন ব্যাংকিং প্রোডাক্ট উদ্বোধন অনুষ্ঠানে ব‌্যাংকের অতিরিক্ত ব‌্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হুসাইনসহ অন্যান্য ডিএমডি এবং সিনিয়র এক্সিকিউটিভরা উপস্থিত ছিলেন।

মেসবাহ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়