ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুঁজিবাজারের কোম্পানিগুলোকে পুরস্কার দেবে আইসিএসবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:০৬, ২৩ জানুয়ারি ২০২১
পুঁজিবাজারের কোম্পানিগুলোকে পুরস্কার দেবে আইসিএসবি

করপোরেট সুশাসনের জন্য পুঁজিবাজারে তালিকাভূক্ত বিভিন্ন খাতের কোম্পানিকে পুরস্কার দেবে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় এ উপলক্ষে ঢাকার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে সপ্তম করপোরেট গভর্ন‌্যান্স এক্সিল‌্যান্স অ্যাওয়ার্ড- ২০১৯ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

করপোরেট সুশাসনের মানদণ্ড অনুসারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভূক্ত কোম্পানিগুলোর মধ্যে সুশাসন প্রতিপালনের জন্য গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইসিএসবির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ। পুরস্কার প্রদান সম্পর্কে বক্তব‌্য উপস্থাপন করবেন আইসিএসবির করপোরেট গভন‌্যান্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ।

আইসিএসবি সূত্রে জানা গেছে, দেশি-বিদেশি যেসব প্রতিষ্ঠান করপোরেট গভর্ন‌্যান্স (প্রাতিষ্ঠানিক সুশাসন) মেনে চলে এবং যাদের পারফরমেন্স তুলনামূলক ভালো, সেসব প্রতিষ্ঠানকেই পুরস্কারের জন্য নির্বাচন করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে দেশের ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) তালিকাভূক্ত কোম্পানিগেুলোর করপোরেট গভর্ন‌্যান্স প্রতিষ্ঠা, কার্যকরী স্বতন্ত্র পরিচালক নিয়োগ, সিএসআর, ক্ষুদ্র বিনিয়োগকারীসহ সব বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার মানদণ্ডের ভিত্তিতে এ পুরস্কার দিয়ে আসছে আইসিএসবি।

 


 

ঢাকা/এনটি/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়