Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৮ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৩ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

ওয়ালটন পরিচালক মৃদুলের জন্মদিনে কেকের পরিবর্তে কুলখানি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:০১, ২৫ জানুয়ারি ২০২১
ওয়ালটন পরিচালক মৃদুলের জন্মদিনে কেকের পরিবর্তে কুলখানি

ওয়ালটন গ্রুপের পরিচালক ও তরুণ উদ্যোক্তা মাহবুব আলম মৃদুলের আজ জন্মদিন। দিনটি ঘিরে তাঁর পরিবার, প্রিয়জন, সহকর্মীদের প্রাণোচ্ছ্বল আনন্দে মেতে ওঠার কথা থাকলেও সেখানে আজ শুধুই শোকের ছায়া। মৃদুলের প্রয়াণে এই আনন্দদিন আজ পরিণত হয়েছে সন্তাপে। আজ তাঁর কুলখানি।

গত ২১ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টা ২৩ মিনিটে মাহবুব আলম মৃদুল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন শুক্রবার বাদ জুমা মরহুমের গ্রামের বাড়িতে জানাজার পর তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মরহুমের গ্রামের বাড়ি টাঙ্গাইল সদরের গোসাই জোয়াইরে কুলখানি অনুষ্ঠিত হয়েছে। এ সময় মরহুমের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

‘কুল্লনাফসিন যাইক্বাতুল মাউত’ সুরা আল ইমরান, আয়াত ১৮৫। এর অর্থ প্রত্যেক প্রাণী মৃত্যুর স্বাদ আস্বাদন করবে। উল্লেখিত আয়াতে আল্লাহপাক সুস্পষ্ট ঘোষণা দিয়েছেন মৃত্যু সম্পর্কে। মৃত্যু অনিবার্য। মৃত্যু এড়িয়ে যাওয়া কারো পক্ষেই সম্ভব নয়- এটিই প্রাণের নিয়তি, নিষ্ঠুরতম সত্য। সেই সত্য আজ বুকে পাথর চাপা দিয়ে মেনে নিতে হচ্ছে মৃদুলের প্রিয়জনকে। কেননা তাঁর মৃত্যু আকস্মিক। অসময়ে এই চলে যাওয়া মনকে ভারাক্রান্তই শুধু করে না, আমাদের মনে করিয়ে দেয় জীবন স্বল্পতার কথা। স্বল্প সময়ের জীবনের নানা প্রবাহে আমরা সম্পৃক্ত হই বিভিন্ন কর্মযজ্ঞে। মাহবুব আলম মৃদুল এর ব্যতিক্রম ছিলেন না। তিনি অল্প সময়েই প্রতিভার স্বাক্ষর রেখেছেন কর্মক্ষেত্রে। মৃদুভাষী, বিনয়ী হিসেবে জয় করে নিয়েছিলেন সহকর্মীদের হৃদয়। তাঁর অকালপ্রয়াণে সেই হৃদয় আজ বেদনাবিধুর, নয়ন অশ্রুসিক্ত।

মাহবুব আলম মৃদুলের চাচা ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান ফেইসবুক পেইজে মৃদুলের উদ্দেশ্যে লিখেছেন: ‘শুভ জন্মদিন বাপ। আমরা এমনি দুর্ভাগা যে আজ তোর জন্মদিনে কুলখানির অনুষ্ঠান করতে হচ্ছে। আল্লাহ তুমি আমাদের মৃদুলকে বেহেস্তের উচ্চ মাকাম দান করো- আমিন।’

এটি আজ সবারই মনের কথা। এমনই শোকের ছায়া নেমে এসেছে ওয়ালটন পরিবারে। মৃদুল অন্যান্য বছর জন্মদিনে পরিবারের সদস্যদের সঙ্গে কাটালেও আজ তিনি নেই। যা ওয়ালটন পরিবার, এলাকাবাসী কোনোভাবে মেনে নিতে পারছেন না। তাঁর অকালপ্রয়াণে এলাকায় শোকের ছায়া এখনও কাটেনি। তাঁকে আজ বারবার মনে পড়ছে ভিন্নরূপে, ভিন্নভাবে, অভিন্ন হৃদয়ে। 

মরহুমের প্রতি শোক প্রকাশে গত শনিবার (২৩ জানুয়ারি) ওয়ালটন গ্রুপে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। রোববার দুপুরে (বাদ জোহর) মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দেশব্যাপী ওয়ালটন কার্যালয়গুলোতে দোয়া মাহফিল করা হয়। ওয়ালটন গ্রুপের সব অঙ্গপ্রতিষ্ঠানের সদস্যরা কালো ব্যাজ পরিধান করে প্রিয় পরিচালকের মৃত্যুতে শোক পালন করেন।

মাহবুব আলম মৃদুল ১৯৯৭ সালের ২৫ জানুয়ারি টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম ব্যবসায়ী পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা এস এম শামছুল আলম ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান।

ঢাকা/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়