Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

বড় সুসংবাদেও পুঁজিবাজারে লেনদেন কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:৪৮, ২৭ জানুয়ারি ২০২১
বড় সুসংবাদেও পুঁজিবাজারে লেনদেন কমেছে

দেশের পুঁজিবাজারে বুধবার (২৭ জানুয়ারি) সব ধরনের সূচকে সামান্য উত্থান হয়েছে। তবে আগের দিনের ধারাবাহিকতায় লেনদেন কমেছে।

সংশ্লিষ্টরা বলছেন, পুঁজিবাজারে তারল্যের জোগান বাড়াতে ১০০ কোটি মার্কিন ডলার বা সাড়ে ৮ হাজার কোটি টাকার বন্ড ইস্যু করবে রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। এ বন্ডে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে সুইজারল্যান্ডের একটি ব্যাংক। যা ছিল বড় ধরনের সুসংবাদ। এমন ইতিবাচক খবর থাকলেও বুধবার বাজারের লেনদেন কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৭৮ পয়েন্টে এবং শরিয়াহ সূচক দশমিক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৯০৫ কোটি ৯০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১২৫ কোটি ৪৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৮ টির, কমেছে ১২৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১ টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৮৮ পয়েন্টে। আর সিএসসিএক্স সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ১০ হাজার ১৩ পয়েন্টে এবং সিএসই ৫০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৬৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৪২টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৩টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৪৭ কোটি ২৭ লাখ টাকা।

এনএফ/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়