Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

ব্যর্থতা থেকেই সফলতার শুরু: মাশরাফি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:২২, ১০ ফেব্রুয়ারি ২০২১
ব্যর্থতা থেকেই সফলতার শুরু: মাশরাফি

সংসদ সদস‌্য ও জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, আল্লাহ যাকে ইচ্ছা সফলতা দান করেন- এটা যেমন সত্য, তেমননি এটাও সত্য সফলতা আসে মানুষের পরিশ্রমের মাধ্যমে। জীবনে উদ্যোগ গ্রহণ করলে ব্যর্থতা আসবে, আর এ ব্যর্থতা থেকেই সফলতার যাত্রা শুরু হয়।

বুধবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে ‘এবি ৩৬০ ডিগ্রি ব্যাংকিং (ওয়ান স্টপ সার্ভিস) এবং নতুন আঙ্গিকে এবি এজেন্ট ব্যাংকিং’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।  এবি ব্যাংক এ অনুষ্ঠানের আয়োজন করে।

মাশরাফি বলেন, ব্যর্থতা বলতে জীবনে কোনো অধ্যায় আছে বলে আমি মনে করি না।  কোনো ব্যক্তি ব্যর্থ এটিও সত্য নয়।  যেকোনো ব্যক্তি তার পর্যায় থেকে সফল।  কারণ সফলতা আসে পরিশ্রমের মাধ্যমে। এটি আল্লাহ দান করেন, তা ঠিক আছে।  সফলতার জন্য চেষ্টা করতে গেছে বলেই অনেকে নিজেকে ব্যর্থ মনে করেন।  কিন্তু তিনি সফলতার জন্য কাজ করছেন।  তাই বলবো, ব্যর্থতা থেকেই সফলতা শুরু হয়। আমি মনে করি, সবাই তার ব্যক্তি এবং উদ্যোগে সফল।

তিনি বলেন, দেশের ব্যাংকিং কার্যক্রমে নতুন মাত্রা এসেছে।  এখন অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহক সেবা সহজ হয়েছে। এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষিত বেকাররা তাদের জীবনে নতুন উদ্যোগ গ্রহণ করে সফল হচ্ছে। এবি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কার্যক্রমে নতুন কর্মসংস্থান হচ্ছে, পাশাপাশি অনেকের জীবন সমৃদ্ধ করবে।  আশার বিশ্বাস ৩৬০ ডিগ্রি সেবা দিয়ে এবি ব্যাংক গ্রহকদের জয় করবে।

অনুষ্ঠানে এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হুসাইন, এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ মিজানুর, ব্যাংকের ডিএমডি, শাখা ব্যবস্থাপক, এজেন্ট প্রতিনিধি এবং গ্রহকরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ‘ওয়ান স্টফ সার্ভিস’ বা এক টেবিলে সব সেবা ব্যবস্থা চালু করেছে এবি ব্যাংক। এখন গ্রাহকদের হিসাব খোলা, অর্থ জমাদান ও উত্তোলন, ফান্ড ট্রান্সফার, রেমিট্যান্স সেবা, ইউটিলিটি বিল প্রদান, মেয়াদী সঞ্চয়, ডিপোজিট স্কিমসহ অন্যান ব্যাংকিং কার্যক্রম এ সেবার আওতায় পাবেন।  একি সুবিধা নিয়ে ব্যাংকটি সারা দেশে এজেন্ট ব্যাংকিংয়ের রিব্রান্ডিং কার্যক্রমও শুরু করেছে।

শিশির/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়