ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ই-জেনারেশনের লেনদেন শুরু ২৩ ফেব্রুয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৮ ফেব্রুয়ারি ২০২১  
ই-জেনারেশনের লেনদেন শুরু ২৩ ফেব্রুয়ারি

দেশের উভয় শেয়ারবাজারে প্রাথমিক গণপ্রস্তাব (আইপও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া ই-জেনারেশনের শেয়ারের লেনদেন মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) থেকে  শুরু হবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ‘এন’ ক্যাটাগরিভুক্ত ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হচ্ছে : ‘EGEN’ এবং কোম্পানি কোড হলো- ২২৬৫২।
গত ১৬ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে লটারিতে বিজয়ীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে শেয়ার জমা করা হয়।

এর আগে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মাঝে শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য লটরির ড্র গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এরও আগে গত ১২ জানুয়ারি থেক ১৮ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন করা হয়। কোম্পানিটির আইপিওতে ১৫ কোটি টাকার বিপরীতে ৬১১ কোটি ৪০ লাখ টাকার বা ৪০.৭৬ গুণ আবেদন জমা পড়ে।
কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা সংগ্রহ করে। সংগ্রহীত অর্থ দিয়ে ডিজিটাল প্লাটফরম সল্যুশন, নতুন বাজার উন্নয়ন, আইওটি-ভিত্তিক সল্যুশন এবং আইপিও খরচ পরিচালনা করা হবে।

ইজেনারেশনের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ২০.৫৬ টাকা।

এর আগে গত বছরের ২১ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

প্রসঙ্গত, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট।

ঢাকা/এনটি/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়