ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শেয়ারবাজারে আসতে আগ্রহী মিডল্যান্ড ব্যাংক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
শেয়ারবাজারে আসতে আগ্রহী মিডল্যান্ড ব্যাংক 

শেয়ারবাজারে তালিকাভুক্ত হতে আগ্রহী মিডল্যান্ড ব্যাংক। ব্যাংকটিকে শেয়ারবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস। ইতোমধ্যে ব্যাংকটি ইস্যু ব্যবস্থাপকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। 

মিডল্যান্ড ব্যাংক ও লংকাবাংলা ইনভেস্টমেন্টস সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থির মূল্য পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৭০ কোটি টাকা সংগ্রহ করতে চায় ব্যাংকটি। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন দিয়ে আইপিওর জন্য আবেদন করতে চায় কোম্পানিটি।

ব্যাংক সূত্রে জানা গেছে, মিডল্যান্ড ব্যাংক ২০১৩ সালে ‘ব্যাংক ফর ইনক্লুসিভ গ্রোথ’ বা অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধির জন্য ব্যাংক- স্লোগানে কার্যক্রম শুরু করে। গত ৭ বছরে ব্যাংকটির গ্রাহকপরিধি খুব বেশি বাড়াতে না পারলেও করপোরেট সুশাসনে অগ্রগতি দেখিয়েছে।

ব্যাংকটি এখন পর্যন্ত ৩ হাজার ৭৬৭ কোটি টাকা আমানত সংগ্রহ করছে। আর ঋণ দিয়েছে ৩ হাজার ১৬৫ কোটি টাকা। এখন পর্যন্ত প্রায় ২ লাখ গ্রাহক হিসাব খুলেছেন। 

ঋণ দেওয়ার জন্য ব্যাংকটির রয়েছে নানা ঋণসেবা। খুচরা ঋণের মধ্যে অন্যতম ব্যক্তিগত, গাড়ি কেনা, বাড়ি কেনা, সিকিউরড ঋণ অন্যতম। রয়েছে তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তাদের জন্য আইটি উদ্যোগ, কৃষি, এসএমই, গ্রিন ঋণ, নারী উদ্যোগসহ আরও নানা ঋণপণ্য। ব্যাংকটির রয়েছে প্রি-পেইড কার্ড ও ক্রেডিট কার্ড সুবিধাও।

এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়