ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফের বাতিল হলো থ্রি এঙ্গেল মেরিনের আইপিও আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ২ মার্চ ২০২১  
ফের বাতিল হলো থ্রি এঙ্গেল মেরিনের আইপিও আবেদন

ঋণখেলাপি হওয়ার কারণে শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চাওয়া থ্রি অ্যাঙ্গেল মেরিনের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন ফের বাতিল করা হয়েছে। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আইপিও আবেদন বাতিল করেছে। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) আইপিও আবেদন বাতিল সংক্রান্ত চিঠি কোম্পানিতে পাঠিয়েছে বিএসইসি। একইসঙ্গে এ বিষয়টি কোম্পানিটির ইস্যু ম্যানেজার বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও জনতা ক্যাপিটাল ইনভেস্টমেন্টকে অবহিত করা হয়েছে। 

২০২০ সালেও কোম্পানিটির আইপিও আবেদন বাতিল করেছিল বিএসইসি। ওই বছরের ৩ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি চিঠি কোম্পানিতে পাঠায় কমিশন। 

থ্রি অ্যাঙ্গেল মেরিন লিমিটেড ৩ কোটি ২০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ৩২ কোটি টাকা সংগ্রহ করতে চেয়েছিল। এই টাকা দিয়ে তাদের ব্যবসা সম্প্রসারণ করার কথা ছিলো।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম রাইজিংবিডিকে আইপিও বাতিলের বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি। নাম প্রকাশে অনিচ্ছুক বিএসইসির একজন কর্মকর্তা জানান, প্রতিষ্ঠানটির পরিচালকদের বিরুদ্ধে ঋণখেলাপির মামলা রয়েছে। যদিও তারা এই মামলায় হাইকোর্ট থেকে স্থগিতাদেশ নিয়েছেন। তবে এর স্থায়ী সমাধানের পরই আইপিওর বিষয়টি বিবেচনা করা হবে। 
 

এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়