ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সুবিধাবঞ্চিত নারীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রাইম ব্যাংকের উদ‌্যোগ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৩ মার্চ ২০২১   আপডেট: ১১:৪১, ১৩ মার্চ ২০২১
সুবিধাবঞ্চিত নারীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রাইম ব্যাংকের উদ‌্যোগ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সমাজের সুবিধাবঞ্চিত নারীদের স্বাস্থ্যসেবায় এগিয়ে এসেছে প্রাইম ব্যাংকে নারী উদ্যোগ ‘নীরা’।

‘নীরা মাস’ উদযাপনের অংশ হিসেবে প্রাইম ব্যাংকের বিভিন্ন শাখার কর্মকর্তারা শাখার আশে পাশের কমিউনিটি পরিদর্শন করে নারীদের স্বাস্থ্যসেবায় সহায়তা করেন। এই সামগ্রীগুলো সমাজের সুবিধাবঞ্চিত নারীদের মৌলিক স্বাস্থ্য সামগ্রীর প্রয়োজনীয়তা মেটাবে এবং স্বাস্থ্যসেবা নিশ্চিতে সাহায্য করবে।  এরপর তাদের আর্থিক অন্তর্ভুক্তি, আর্থিক জ্ঞান ও সম্পদ ব্যবস্থাপনার বিষয়ে পরামর্শ দেন।

এছাড়া, ‘নীরা মাস’ এর আওতায় ‘নীরা’ দেশব্যাপী শাখাসমূহের মাধ্যমে নারীদের জন্য বিভিন্ন কল্যাণকর উদ্যোগ গ্রহণ করবে।

এ উদ্যোগ সম্পর্কে প্রাইম ব্যাংক এর ইভিপি ও হেড সেগমেন্টস  শায়লা আবেদীন বলেন-‘ ‘নীরা মাস’ এর এই উদ্যোগটি সমাজের সকল স্তরের নারীদের জীবনে সরাসরি প্রভাব ফেলবে। নারীরা নিজেদের সর্বোত্তম প্রাপ্তির সুযোগ্য মনে করবে। নারীদের অগ্রগতির পথে তাদের পাশে থাকবে ‘নীরা’। নারীদের অমিত সম্ভাবনা বাস্তবে রূপ দিতে আমরা সবসময় সচেষ্ট থাকবো।’

প্রাইম ব্যাংক এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিবিও, এএনএম মাহফুজ বলেন, ‘মহামারি সময়েও সমাজের পশ্চাৎপদ এলাকা পরিদর্শন এবং সুবিধাবঞ্চিত নারীদের মধ্যে হাইজেনিক সামগ্রী বিতরণের সাহসী উদ্যোগ নারীদের স্বাস্থ্য সুরক্ষায় ‘নীরা’র দৃঢ় প্রতিশ্রুতির প্রমাণ দেয়। আমরা বিশ্বাস করি, আমাদের এই ক্ষুদ্র প্রয়াস সমাজের অনেক নারীর জীবন বদলে দিতে পারে। ‘নীরা’ সবসময় নারীর সুস্বাস্থ্য রক্ষার পাশাপাশি তাদের আর্থিক স্বাধীনতা ও সামাজিক অগ্রগতি নিয়ে কাজ করবে।’

উল্লেখ‌্য, ‘নীরা’ সমাজের সকল ক্ষেত্রের নারীদের আর্থিক স্বাধীনতা, সামাজিক অগ্রগতি, নারীর সার্বিক কল্যাণ ও সুস্থতায় প্রতিশ্রুতিবদ্ধ।
জাতীয় উন্নয়নে নারীদের অবদানকে স্বীকৃতি দেয় ‘নীরা’। নারীরা যাতে তাদের সম্ভাবনা বাস্তবায়ন ও স্বপ্নপূরণ করতে পারে, সে লক্ষ্যে সহায়ক পরিবেশ তৈরির প্রতিশ্রুতি নিয়ে কাজ করে ‘নীরা’।

ঢাকা/রাখী চাকমা/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়