ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত টিসিবি’র বিশেষ পণ্য বিক্রি কার্যক্রম

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ১৫ মার্চ ২০২১   আপডেট: ১৭:২৩, ১৫ মার্চ ২০২১
১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত টিসিবি’র বিশেষ পণ্য বিক্রি কার্যক্রম

ফাইল ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রমজানের আগে ভ্রাম্যমাণ ট্রাক ও ডিলারের মাধ্যমে পণ্য বিক্রির বিশেষ কার্যক্রম শুরু করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামী ১৭ থেকে ৩১ মার্চ সারা দেশে ৪০০টি ট্রাকে করে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ বিক্রি করা হবে।

টিসিবি সূত্রে জানা গেছে, রমজান ও রমজানের আগে নিত্যপ্রয়োজনীয় পণ‌্যের দাম স্থিতিশীল রাখতে সারা দেশে এ বিশেষ বিক্রি কার্যক্রম চলবে। ঢাকা সিটিতে ৮০টি এবং চট্টগ্রাম সিটিতে ২০টিসহ মোট ৪০০টি ভ্রাম্যমাণ ট্রাকে করে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি হবে। প্রতিটি ট্রাকে প্রতি দিন ৫০০-৬০০ কেজি চিনি, ৩০০-৫০০ কেজি মশুর ডাল, ৫০০-৬০০ লিটার সয়াবিন তেল এবং ৩০০-১০০০ কেজি পেঁয়াজ বরাদ্দ দেওয়া হবে।

সূত্র জানায়, প্রতি কেজি চিনির দাম নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। একজন গ্রাহক সর্বোচ্চ ২-৪ কেজি চিনি, প্রতি কেজি ৫৫ টাকা দরে ২ কেজি মশুর ডাল, ৯০ টাকা কেজি দরে ২-৫ কেজি সয়াবিন তেল এবং প্রতি কেজি ১৫ টাকা দরে প্রয়োজনীয় পরিমাণ পেঁয়াজ সংগ্রহ করতে পারবেন।

ঢাকা শহরে ট্রাকে করে পণ্য বিক্রির সম্ভাব্য স্থানের মধ্যে আছে—সচিবালয় গেট, যাত্রাবাড়ী বাজার, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, খামারবাড়ি, কচুক্ষেত, মিরপুর-১ এর মাজার রোড, শ্যামলী মোড় ন্যাম গার্ডেন, আবদুল্লাহপুর, ভিকারুন নিসার ১০ নম্বর ফটক, ইস্টার্ন হাউজিং গেট, বেগুনবাড়ী, মতিঝিল সরকারি কলোনি, ভাসানটেক বাজার, মধ্য বাড্ডা, পলাশী, জিগাতলার ধানমন্ডি সরকারি কলোনী, রামপুরা বাজার, মাদারটেকের নন্দী পাড়া, মনসুরাবাদ, বাংলা কলেজ, আজিমপুর বটতলা, আশকোনা হাজী ক্যাম্প, বাসাবো বাজার, আজমপুর, ডিসি অফিস, সাতারকুল, বাংলাদেশ ব্যাংক, মিরপুর-২ ও ১২, মাতুয়াইল/সিদ্ধিরগঞ্জ, ইসিবি/কালশী, গাবতলী/টেনিক্যাল, কাপ্তান বাজার, সোয়ারীঘাট/নবাবগঞ্জ সেকশন, বনশ্রী বাজার, কলমিলতা বাজার, কাওরান বাজার, দিলকুশা, মেরাদিয়া বাজার, নিপ্পন বটতলা, খিলগাঁও তালতলা, মুগদা, নিউমার্কেট, টঙ্গী বাজার, শনির আখড়া, বছিলা, কামরাঙ্গীর চর, লোহার পুল, সারুলিয়া বাজার, গঙ্গী বাজার, ৬০ ফুট ভাঙা মসজিদ, গোপীবাগ খোকন কমিউনিটি সেন্টার, উত্তর বাড্ডা বাজার, গুলশান ভাটারা বাজার, সভার বাজার, আনন্দ সিনেমা হল, মৌচাক ফরচুন মার্কেট, হাতিরপুল বাজার, মালিবাগ বাজার ও খিলক্ষেত। সব জেলা সদর ও উপজেলাসহ দেশব্যাপী ডিলারের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে।

এছাড়া, আগামী ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত রমজান উপলক্ষে সারা দেশে ৫০০টি খোলা ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রির বিশেষ কার্যক্রম অব্যাহত থাকবে।

ঢাকা/হাসনাত/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়