ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সারাদেশে ওয়ালটন ডে উদযাপন 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২১ মার্চ ২০২১   আপডেট: ১৬:৩৭, ২১ মার্চ ২০২১

শনিবার ২০ মার্চ, সারা দেশে উদযাপিত হয়েছে ওয়ালটন ডে। প্রায় দুই যুগ আগে এই দিনে বাংলাদেশি টেক-জায়ান্ট ওয়ালটনের পথচলা শুরু। কোটি কোটি মানুষের অকৃত্রিম ভালোবাসায় আজ বাংলাদেশসহ বিশ্বের অন্যতম জনপ্রিয় ও বিশ্বস্ত ব্র্যান্ড ওয়ালটন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ওয়ালটন কর্পোরেট অফিস, হেডকোয়ার্টার, প্রায় ৪০০ ওয়ালটন প্লাজা, ১৭ হাজারের বেশি আউটলেট, সার্ভিস সেন্টারসহ সারা দেশের ওয়ালটন অফিসগুলোতে নানা আয়োজনে উদযাপিত হয়েছে ওয়ালটন ডে। 

উল্লেখ্য, ১৯৭৭ সালে ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এস এম নজরুল ইসলাম ব্যবসা শুরু করেন। বিভিন্ন সময়ে ব্যবসা পরিবর্তনের পর ১৯৯৭ সালে ইলেকট্রনিক্স ব্যবসায়ে যুক্ত হন। বাংলাদেশে তৈরি উচ্চমানের ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য দিয়ে খুব দ্রুতই ক্রেতাদের মন জয় করে নিয়েছে ওয়ালটন। বাংলাদেশসহ বিশ্বের অন্যতম জনপ্রিয় ও বিশ্বস্ত ব্র্যান্ড হয়ে ওঠে ওয়ালটন।

সকালে রাজধানীর বসুন্ধরায় করপোরেট অফিসে জাতীয় পতাকা এবং ওয়ালটন পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী গোলাম মুর্শেদ।  কাটা হয় ২১ ফুট লম্বা বিশালাকার কেক।  একই সাথে বেলুন এবং শ্বেত কপোত উড়ানো হয়। সে সময় ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন-১০ ঘোষণা করে কর্তৃপক্ষ।

এদিকে, সারা দেশে জাতীয় পতাকা এবং ওয়ালটন পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা সম্মাননা, বেলুন উড্ডয়ন, আনন্দর‌্যালি, কেক কাটা, মিষ্টি, মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ, বৃক্ষরোপণ ইত্যাদি আয়োজনের মধ্য দিয়ে ওয়ালটন ডে উদযাপন করেছে ওয়ালটন পরিবার। 

চট্টগ্রাম
চট্টগ্রামে ওয়ালটনের উদ্যোগে বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়। শনিবার দুপুরে সিআরবি শিরিশ তলা থেকে এই শোভা যাত্রা শুরু হয়। চট্টগ্রাম নগরীর পশ্চিত জোনের আওতাধীন ১০টি ওয়ালটন প্লাজার কর্মকর্তা এবং নগরীর বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এই শোভা যাত্রায় অংশ নেন।

এছাড়া কক্সবাজার জোনের দোহাজারী প্লাজা, ঈদগা প্লাজা, পেকুয়া প্লাজা, বান্দরবান রামিম ট্রেড লিংক জমজমাট আয়োজনে ওয়ালটন ডে পালন করে।

ফেনী
মহিপালে এসএসকে রোডে অবস্থিত ওয়ালটন প্লাজার উদ্যোগে আনন্দর‌্যালি বের হয়। এছাড়া মাস্ক এবং স্যানিটাইজার বিতরণ করা হয়। জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় চিত্রাঙ্গন প্রতিযোগিতা। 

চাঁদপুরে ওয়ালটন ডে উপলক্ষে শোভাযাত্রা

চাঁদপুর
শহরের মুক্তিযোদ্ধা সড়কে ওয়ালটন শো-রুমে কেক কাটা হয়।  দুপুরে আনন্দর‌্যালি বের হয়।  হাসান আলী মাঠ থেকে আনন্দর‌্যালি শুরু হয়ে বাবুরহাট ব্রাঞ্চ অফিসের অভিমুখে যাত্রা করে। এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

সিলেট
সিলেটের সব ওয়ালটন প্লাজায় ছিল উৎসবের আমেজ। হযরত শাহজালাল (রহ.) মাজারের প্রধান ফটক থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। বেলুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ওয়ালটন ডে কর্মসূচির উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেটে ফিতা কেটে ওয়ালটন ডে উদ্বোধন করা হয়

পরে নগরের কালাপাথর মাঠে ‘ওয়ালটন ডে’ লেখা মনোজ্ঞ মানব ডিসপ্লে প্রদর্শন করা হয়। এরপর লাক্কাতু–রায় সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের প্রধান ফটক থেকে দুই শতাধিক মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা বিভিন্ন সড়ক ঘুরে কাজিরবাজার সেতুতে গিয়ে শেষ হয়।

সুনামগঞ্জ
নানা কর্মসূচির মধ্যে দিয়ে ২০ মার্চ ওয়ালটন ডে পালন করা হয়। বেলা সাড়ে ১১টায় পৌরশহরের ওয়ালটন প্লাজা থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ওয়ালটন প্লাজায় গিয়ে শেষ হয়। এরপর কেক কাটা হয়।

সুনামগঞ্জে বেলুন উড়িয়ে ওয়ালটন ডে উদ্বোধন করা হয়

বরিশাল
সকাল ১১টায় বরিশাল নগরীর বাংলা বাজার এলাকা থেকে র‌্যালি শুরু হয়ে সদর রোড, জেলখানা মোড়, হাসপাতাল রোড, বগুড়া রোড ঘুরে জিলাস্কুল মোড়ে গিয়ে শেষ হয়।

বরিশালে আনন্দর‌্যালি

গোপালগঞ্জ
গোপালগঞ্জ ওয়ালটন প্লাজার উদ্যোগে কেক কাটা ও শোভাযাত্রার আয়োজন করা হয়। সকাল সোয়া ১০টায় জেলা শহরের চৌরঙ্গীতে অবস্থিত ওয়ালটন প্লাজার শো-রুমের সামনে থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলা শহরের চৌরঙ্গী, কালীবাড়ী রোড, বাজার রোড, বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওয়ালটন প্লাজার সামনে গিয়ে শেষ হয়। এ সময় ব্যান্ড পার্টির বাজনায় মুখোর হয়ে ওঠে শোভাযাত্রা।

লালমনিরহাট
ওয়ালটন প্লাজা ও ডিস্ট্রিবিউটর আউটগুলো সাজানো হয় বর্ণিল সাজে। সকাল ১১ টায় বের হয় শোভাযাত্রা। যা জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে কেক কাটা হয়। 

কুষ্টিয়া
শহরের এন.এস রোড ওয়ালটন প্লাজা, কুষ্টিয়া ওয়ালটন প্লাজা ও ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্টের যৌথ আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি হয়।

সাতক্ষীরা
উৎসবমুখর পরিবেশে সাতক্ষীরায় পালিত হয়েছে ওয়ালটন ডে। বেলা ১১টায় সাতক্ষীরা শহরে শোভাযাত্রা হয়। শোভাযাত্রাটি সাতক্ষীরার খুলনা মোড় থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে সাতক্ষীরার খুলনা মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে ওয়ালটন প্লাজাগুলোতে কেক কাটা হয়। 

বগুড়ায় শোভাযাত্রা বের হয়

বগুড়া
বগুড়ায় কেক কেটে আনন্দ র‌্যালির মাধ্যমে উদযাপিত হয় ওয়ালটন ডে। শনিবার বেলা সাড়ে ১০টায় শহরের দত্তবাড়ী থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সুত্রাপুর, ঝাউতলা ও দত্তবাড়ীতে ওয়ালটন শোরুমগুলোতে কেক বিতরণ করা হয়।

মুন্সীগঞ্জ
বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে মুন্সীগঞ্জে উদযাপিত হয়েছে ওয়ালটন ডে।  শহরের জুবলি সড়কের পাশে নুরজাহান প্লাজা মার্কেটে মেগা ইলেকট্রনিক্সের আয়োজনে ওয়ালটন ডে র‌্যালি বের করা হয়। 

পঞ্চগড়
পঞ্চগড় কলেজ রোডে অবস্থিত ওয়ালটন প্লাজায় কেক কেটে দিবসটি উদযাপন শুরু হয়। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। 

পলাশ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়