ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করেছে বঙ্গবন্ধু পরিষদ, রাশিয়া

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ২১ মার্চ ২০২১   আপডেট: ২২:৫৮, ২১ মার্চ ২০২১
বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করেছে বঙ্গবন্ধু পরিষদ, রাশিয়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বঙ্গবন্ধু পরিষদ, রাশিয়া।

শনিবার (২০ মার্চ) বঙ্গবন্ধু পরিষদ, রাশিয়ার সভাপতি ও এনআরবিসি ব্যাংকের পরিচালক রফিকুল ইসলাম মিয়া আরজুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের  রাষ্ট্রদূত কামরুল আহসান। বাংলাদেশ থেকে যুক্ত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ, রাশিয়ার সাধারণ সম্পাদক ও এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। অনুষ্ঠানে রাশিয়ায় বসবাসরত বিভিন্ন পেশার মানুষ যোগ দেন।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও তার আদর্শ নিয়ে আলোচনা করেন। বঙ্গবন্ধুর আদর্শ কীভাবে ভবিষ্যৎ প্রজন্মের মাঝে পৌঁছে দেওয়া যায়, সে বিষয়ে আলোকপাত করেন তারা। এছাড়া, বাংলাদেশের মুক্তিযুদ্ধে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের সহযোগিতা এবং স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধুর মস্কো সফরের কথা তুলে ধরেন আলোচকরা। বর্তমানে বাংলাদেশ সরকারের বিভিন্ন যুগোপযোগী পদক্ষেপ এবং অর্থনীতিতে প্রবাসীদের ভূমিকা নিয়েও আলোচনা করা হয়। বক্তারা রাশিয়ার সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর অঙ্গীকার করেন।

জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীর ওপর রুশ ভাষায় রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী ইভজিনিয়া কনারেভা এবং সম্মিলিতভাবে দ্বিতীয় স্থান অধিকারী সোফিয়া কুতেপভা ও মারিয়া ক্রভস্কায়াকে পুরস্কৃত করা হয়। এ সময় প্রতিযোগীদের লেখা নিয়ে সংকলিত বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়