ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লকডাউনে শেয়ারবাজারে লেনদেন সকাল ১০টা-দুপুর ১২টা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ৪ এপ্রিল ২০২১   আপডেট: ২০:৫৬, ৪ এপ্রিল ২০২১
লকডাউনে শেয়ারবাজারে লেনদেন সকাল ১০টা-দুপুর ১২টা

করোনা পরিস্থিতির কারণে সরকার ঘোষিত লকডাউনকে কেন্দ্র করে দেশে উভয় শেয়ারবাজারে দুই ঘণ্টা লেনদেন পরিচালনা করা হবে। লকডাউনের সময়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন চলবে। রোববার (৪ এপ্রিল) বিকেলে  বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করেন।

ব্যাংকিং কার্যক্রমের সময়সূচির সঙ্গে মিল রেখে শেয়ারবাজারে লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।  ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) আবেদনের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয় বিএসইসি।

এই প্রসঙ্গে বিএসইসির নির্বাহী পরিচালক বলেন, ‘শেয়ারবাজারে আগের নিয়মে সকাল ১০টা থেকে লেনদেন চালু হবে।  লেনদেন চলবে দুপুর ১২টা পর্যন্ত।’

তবে, শেয়ারবাজারে লেনদেনের স্বাভাবিক সময়সূচি রয়েছে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত।

প্রসঙ্গত, লকডাউন চলাকালে সব বাণিজ্যিক ও তফসিলি ব্যাংকে প্রতিদিন আড়াই ঘণ্টা লেনদেন চলবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকগুলোতে সকাল ১০টায় লেনদেন শুরু হয়ে চলবে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত। তবে, ব্যাংকের কার্যক্রম চালু থাকবে দুপুর ২টা পর্যন্ত। বাংলাদেশ ব্যাংক লকডাউনের জন্য এক সপ্তাহের জন্য পরিসরে ব্যাংকিং কার্যক্রমের এ নতুন সময়সূচি ঘোষণা করেছে।

/এনটি/এনই/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়