Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

বিজিএমইএ নেতৃত্বে আসছেন ফারুক হাসান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৩৩, ৫ এপ্রিল ২০২১
বিজিএমইএ নেতৃত্বে আসছেন ফারুক হাসান

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র ২০২১-২৩ মেয়াদের নির্বাচন শেষ হয়েছে।

প্রাথমিক ফলাফলে প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলে ৩৫টি পরিচালক পদের মধ্যে সম্মিলিত পরিষদ ২৪টি এবং ১১টিতে ফোরাম বিজয়ী হয়েছে।

ফলাফলের ভিত্তিতে বলা যাচ্ছে, বিজিএমইএ’র নতুন সভাপতি হিসেবে আসছেন সম্মিলিত পরিষদের প্যানেল লিডার জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান।

রোববার (৪ এপ্রিল) গভীর রাতে ভোট গণনা শেষে এই ফলাফল ঘোষণা করা হয়।  এতে দেখা গেছে, ঢাকা অঞ্চলের মোট ২৬টি পরিচালক পদে ১৭টিতে সম্মিলিত পরিষদ এবং ফোরাম ৯টিতে জয় লাভ করেছে। অন্যদিকে, চট্টগ্রাম অঞ্চলের ৯ জন পরিচালকের মধ্যে ৭টিতে সম্মিলিত পরিষদ এবং ২টিতে ফোরাম প্রার্থী জয়লাভ করেন।

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়। রাত সাড়ে ১২টার পর অনানুষ্ঠানিকভাবে বিজয়ীদের তালিকা প্রকাশ করে সৈয়দ ফরহাত আনোয়ারের নেতৃত্বাধীন নির্বাচন বোর্ড। শতকরা হিসেবে এ বছর মোট ভোট জমা পড়েছে ৮৬ শতাংশ। সংখ্যা হিসেবে ১ হাজার ৯৯৬ জন ভোটার ভোট দিয়েছেন।  মোট ভোটার ছিলেন (ঢাকা-চট্টগ্রাম) ২ হাজার ৩১৪ জন। এর মধ্যে ঢাকা অঞ্চলে ১ হাজার ৮৫৩ জন আর চট্টগ্রামে ৪৬১ জন।  ঢাকা অঞ্চলে ভোট দিয়েছেন ১ হাজার ৬০৪ জন এবং চট্টগ্রামে ৩৯২ জন।

নিয়মানুযায়ী ভোট গণনা শেষে অনানুষ্ঠানিক ফল ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা বোর্ড। চূড়ান্ত ফল ঘোষণা হবে ১০ এপ্রিল।  আর বিজয়ী পরিচালকেরা আগামী ১৬ এপ্রিল সভাপতি ও সাতজন সহসভাপতি নির্বাচিত করবেন। নতুন পরিচালনা পর্ষদ গঠন হবে ১৯ এপ্রিল। দায়িত্ব হস্তান্তর করা হবে ২০ এপ্রিল।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সম্মিলিত পরিষদের প্যানেল লিডার ফারুক হাসান। কিন্তু তার প্রতিদ্বন্দ্বী প্যানেল ফোরাম লিডার এবিএম সামছুদ্দিন ৯০৪ ভোট পেয়ে হেরে গেছেন।

তবে ফোরাম থেকে পরিচালক প্রার্থী বর্তমান সভাপতি রুবানা হক দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ১৫৭টি ভোট পেয়ে এবং তার ছেলে নাভিদুল হক ৯৫০ ভোট পেয়ে ১৭তম অবস্থানে জয় লাভ করেছেন।

ঢাকা/শিশির/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়