Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

লকডাউন আতঙ্কে পুঁজিবাজারে দরপতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ১১ এপ্রিল ২০২১  
লকডাউন আতঙ্কে পুঁজিবাজারে দরপতন

দেশের পুঁজিবাজারে রোববার (১১ এপ্রিল) দরপতন হয়েছে। এদিন সূচকের সঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দরে পতন হয়েছে। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণও।

পুঁজিবাজার সংশ্লিষ্টরা বলছেন, সামনে কঠোর লকডাউন আসছে বলে সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া ৬৬ কোম্পানির ফ্লোর প্রাইস উঠিয়ে দিয়ে আবার নতুন নিয়ম করা হয়েছে। সব মিলিয়ে আতঙ্কে বাজারে দরপতন হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯০ পয়েন্ট কমে ৫ হাজার ১৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০ পয়েন্ট কমে ১ হাজার ১৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭ পয়েন্ট কমে ১ হাজার ৯৫২ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৫৬ কোটি ৫৫ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৭৫ কোটি ৮৭ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪০ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ২৪টির, কমেছে ২৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ২১ পয়েন্ট কমে ১ হাজার ১৩৫ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১৩৫ পয়েন্ট কমে ৯ হাজার ৫৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ১৯২ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৩১টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৪ লাখ টাকা।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়