Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

কর বাড়লে ব্যবসা করা কঠিন হবে: মাহতাব উদ্দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ১১ এপ্রিল ২০২১  
কর বাড়লে ব্যবসা করা কঠিন হবে: মাহতাব উদ্দিন

শেয়ারবাজারে তালিকাভুক্ত মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ বলেছেন, উচ্চ হারের করের কারণে এখনো ভালো মুনাফা করা যাচ্ছে না। সরকার যদি সহযোগিতা না করে, তাহলে মুনাফা করা সহজ হবে না।  কোনো কারণে যদি কর আরও বাড়ানো হয় তাহলে ভবিষ্যতে ব্যবসা করাই কঠিন হয়ে পড়বে।

রোববার (১১ এপ্রিল) রবি আজিয়াটার প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২১) ব্যবসায়ীক পারফরমেন্স বিষয়ক আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মাহতাব উদ্দিন বলেন, প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) গেলে ট্যাক্স হার কমে আসবে ভেবেছিলাম।  এছাড়া শেয়ারবাজারে আসার কোনো কারণ ছিলো না।  কিন্তু বাস্তবে তা হচ্ছে না।

এক প্রশ্নের জবাবে মাহতাব উদ্দিন বলেন, দেশে এখনো প্রায় ৪০ শতাংশ মানুষ মোবাইল ব্যবহার করে না।  তাদের সেবার আওতায় আনার জন্য সরকারের কিছু ক্ষেত্রে ছাড় দিতে হবে। এক্ষেত্রে টার্নওভারের ওপর যে ২ শতাংশ ট্যাক্স দিতে হয়, তা থেকে অব্যাহতি প্রয়োজন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেকেন্ডারি মার্কেটে শেয়ারের মূল্য কি কারণে ওঠা-নামা করে তা আমাদের পক্ষে বলা সম্ভব নয়, উচিতও নয়। করোনায় রবি ভালো করেছে।  গত বছর আমরা অনেক বেশি স্ট্রাগল করেছি এবং বিস্তর অভিজ্ঞতা হয়েছে। এরপর আমরা এবার ভালো করছি। গতবারের মতো হবে না এবার। সাধারণ জনগণের বিষয়ে সরকার একটু সহনীয় হলে আমরা খুব সহজেই এই মহামারির বাধা কাটিয়ে উঠতে পারবো।

এনটি/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়