Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ১২ এপ্রিল ২০২১  
৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (১২ এপ্রিল) কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা প্রকাশ করা হয়। কোম্পানিগুলো হলো- ইস্টার্ন ব্যাংক, পূবালী ব্যাংক, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ও লিবরা ইনফিউশন।

ইস্টার্ন ব্যাংক: ব্যাংকটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৭.৫০ শতাংশ নগদ এবং ১৭.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংকটি। 

এ সময়ে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৫ টাকা। আগের বছরের একই সময় ছিল ৪.৯৪ টাকা। একই সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৫.৬৯ টাকা।

আগামী ৩০ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ মে।

পূবালী ব্যাংক: ব্যাংকটি ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়। এ সময়ে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬০ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২.১০ টাকা। আলোচ্য সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭.৬৩ টাকা।

আগামী ৩ জুন সকাল ১০টায় ৩০ মিনিট ডিজিটাল প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ মে। 

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: বিমা কোম্পানিটি ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ নগদ এবং ৪ শতাংশ বোনাস লভ্যাংশ। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংকটি। 

এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৯ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ১.৭৫ টাকা। আলোচ্য সময়ে নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯.৮৪ টাকা।

আগামী ১৫ জুন সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

লিব্রা ইনফিউশনস: কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে এ লভ্যাংশ ঘোষণা করা হয়। 

এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ৪.৬০ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১ হাজার ২৬৯ টাকা। 

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৪ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ মে।
 

এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়