Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

অফিস আইডিকে ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহারের অনুমতি চায় বিএমবিএ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ১৪ এপ্রিল ২০২১  
অফিস আইডিকে ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহারের অনুমতি চায় বিএমবিএ

সর্বাত্মক লকডাউনের মধ্যে খোলা থাকবে দেশের শেয়ারবাজার। তাই ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারীদের  অফিস আইডিকে ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহার করার অনুমতি চেয়েছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)।

বুধবার (১৪ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন জানিয়েছে মার্চেন্ট ব্যাংকেগুলো সংগঠনটি।

এদিনে দুপুরে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক ও বিএমএসএল ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. রিয়াদ মতিন রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিএমপিতে করা আবেদনে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুসারে লকডাউন সময়কালে স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখে ব্যাংকগুলোর মতো সীমিত আকারে শেয়ারবাজারের কার্যক্রম চলবে। ফলে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) থেকেই ডিএসই, সিএসই, ব্রোকারেরজ হাউজ, মার্চেন্ট ব্যাংকাস ও অ্যাসেট ম্যানেজমেন্টগুলো খোলা থাকবে। এ সব প্রতিষ্ঠানের অফিস পরিচালনার জন্য কর্মকর্তা ও কর্মচারীদের অফিসে উপস্থিত থাকতে হবে।

এমন পরিস্থিতি বিবেচনা করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাতায়াতের জন্য তাদের অফিস আইডি কার্ড যেন ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহার করা যায়, তার জন্য অনুরোধ জানানো হয়েছে।


 

ঢাকা/এনটি/এনই/

সর্বশেষ

পাঠকপ্রিয়