Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

চকবাজারে এবারও বসেনি ইফতারির বাজার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:১৬, ১৫ এপ্রিল ২০২১
চকবাজারে এবারও বসেনি ইফতারির বাজার

চকবাজারে বসেনি ইফতারির বাজার। ছবি ১৫ এপ্রিল তোলা (ছবি: মেসবাহ য়াজাদ)

করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর হার বেড়ে যাওয়ায় গত বছরের মতো এবারও পুরান ঢাকার চকবাজার মসজিদের সামনে বসেনি ঐতিহ্যবাহী ইফতারির বাজার। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রোজার দ্বিতীয় দিন বিকেলে  চকাবাজার এলাকা গিয়ে এ চিত্র দেখা গেছে।

চকবাজারের ঐতিহ্যবাহী ইফতারের প্রতি সবসময়ই পুরান ঢাকাসহ অন্যান্য এলাকার বাসিন্দাদের আগ্রহ থাকে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে রমজানের প্রতিদিন মানুষ নানান রকমের মুখরোচক ইফতার কেনার জন্য ভিড় করেন। গত বছর করোনার কারণে তা হয়নি।

এবারও ঘটেছে একই ঘটনা।  করোনার দ্বিতীয় ঢেউয়ের পাশাপাশি ‘কঠোর লকডাউনের’ কারণে বন্ধ রয়েছে চকবাজারের ঐতিহ্যবাহী ইফতারির বাজার।

চকবাজার থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, করোনার প্রকোপ বেড়ে যাওয়া এবং পূর্বনির্ধারিত লকডাউনের কারণে এবার চকবাজারের ইফতার না বসানোর জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। তাছাড়া, স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করে করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওসি বলেন, ইফতার নিয়ে অন্যবারের মতো খোলা বাজারে, রাস্তায় কেউ বসতে পারবেন না। তবে সরকারি নের্দেশনা মতে, যেসব ব্যবসায়ীদের দোকান আছে, তারা সেসব দোকান খোলা রেখে ইফতারি বিক্রি করতে পারবেন। 

চকবাজারের এই এলাকায় প্রতি বছর কোটি কোটি টাকার ইফতারি বিক্রি হয়।  বিভিন্ন নামের, দামের এবং স্বাদের এসব ইফতারির আইটেম পুরান ঢাকার বাসিন্দাসহ রাজধানীবাসীল কাছে অত্যন্ত পছন্দের বলে জানান চকবাজারের প্রবীণ ব্যবসায়ী হাজী আজমত আলী।

তিনি বলেন, গত বছর এবং এ বছর করোনার কারণে কোনো ব্যবসা করতে পারিনি।  

মেসবাহ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়