ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গত সপ্তাহে মিউচ্যুয়াল ফান্ডে সর্বোচ্চ রিটার্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ১৭ এপ্রিল ২০২১  
গত সপ্তাহে মিউচ্যুয়াল ফান্ডে সর্বোচ্চ রিটার্ন

দেশের পুঁজিবাজারে গেলো সপ্তাহে লেনদেনে ছিল ধীরগতি। আলোচ্য সময় মিউচ্যুয়াল ফান্ডে যারা বিনিয়োগ করেছিল সেসব বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছে। এখাতের রিটার্নের হার ৮ দশমিক ৫ শতাংশ।

শনিবার (১৭ এপ্রিল) সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে গেলো সপ্তাহে বিনিয়োগকারীরা ১৬টি থেকে রিটার্ন পেয়েছে। মাত্র ৪টি খাত থেকে রিটার্ন পায়নি। এরমধ্যে মিউচ্যুয়াল ফান্ড থেকে সর্বোচ্চ রিটার্ন পেলো বিনিয়োগকারীরা।

রিটার্নের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে সিমেন্ট খাত। এখাত থেকে বিনিয়োগকারীরা যা রিটার্ন পেয়েছে, তা ব্যাংক খাতের আমানতের সুদের হারের চেয়ে বেশি। আলোচ্য খাত থেকে বিনিয়োগকারীরা গেলো সপ্তাহে ৬ দশমিক ৬ শতাংশ রিটার্ন পেয়েছে। এদিকে, নন ব্যাংকি আর্থিক প্রতিষ্ঠান খাত থেকে ২ দশমিক ৭ শতাংশ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

এছাড়াও সেবা খাত থেকে ২ দশমিক ৬ শতাংশ, আইটি খাত থেকে ২ দশমিক শূণ্য শতাংশ, সাধারণ বিমা খাত থেকে ১ দশমিক ৬ শতাংশ, ব্যাংক খাত থেকে মাত্র ১ শতাংশ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

এছাড়াও ১ শতাংশের নিচে রিটার্ন পেয়েছে ৯টি খাত থেকে। সেগুলোর মধ্যে- কাগজ-প্রকাশনা খাত, টেলিকমিউনিকেশন, জীবন বিমা, প্রকৌশল, বিবিধ খাত থেকে দশমিক ৮ শতাংশ করে; ফার্মাসিউটিক্যালস খাত থেকে দশমিক ৭ শতাংশ; পাট এবং জ্বালানি খাত থেকে দশমিক ৬ শতাংশ করে; খাদ্য-আনুষাঙ্গিক খাত থেকে দশমিক ৩ শতাংশ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

যেসব খাত থেকে রিটার্ন পায়নি বিনিয়োগকারীরা সেগুলো হচ্ছে- ভ্রমণ, চামড়া, বস্ত্র, সিরামিক খাত। 

এনএফ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়