ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুঁজিবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২১ এপ্রিল ২০২১  
পুঁজিবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

দেশের পুঁজিবাজারে বুধবার (২১ এপ্রিল) সূচক বেড়েছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে লেনদেনের পরিমাণ। একই সঙ্গে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক শূন‌্য ৪ পয়েন্ট কমে ১ হাজার ২৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক দশমিক শূন‌্য ৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ৮৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭৭৬ কোটি ৬৭ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ২৯৯ কোটি ৮৪ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৩০টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭১১ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৯৭ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১৪ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৪৭৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৪২ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০২টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৮২ লাখ টাকা।

ঢাকা/এনএফ/ইভা  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়