ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এক্সপ্রেস ও ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার দাম বাড়ছে কারণ ছাড়াই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২২ এপ্রিল ২০২১  
এক্সপ্রেস ও ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার দাম বাড়ছে কারণ ছাড়াই

কোনো কারণ ছাড়াই বাড়ছে শেয়ারবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি এক্সপ্রেস ইন্স্যুরেন্স ও ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারের দাম। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমন তথ্য জানিয়েছে এ দুই কোম্পানি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, শেয়ারবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি এক্সপ্রেস ইন্স্যুরেন্স ও ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারের দাম বেশ কিছু দিন ধরে টানা বাড়ছে। কোম্পানি দু’টির শেয়ারের দাম এভাবে বৃদ্ধি পাওয়াকে অস্বাভাবিক বলে মনে করেছে ডিএসই কর্তৃপক্ষ। এরই ধরাবাহিকতায় কোম্পানি দু’টিকে কারণ দর্শানোর জন্য গত ২০ এপ্রিল চিঠি দিয়েছে ডিএসই। ওই চিঠির জবাবে কোম্পানি দু’টি জানিয়েছে, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের কোম্পানির শেয়ারের দাম বাড়ছে।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ারের দাম ছিল ২৩ টাকা। আর ২১ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ৩৩.৬০ টাকায়। ফলে ১২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১০.৬০ টাকা।

এদিকে, গত ৪ এপ্রিল ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারের দাম ছিল ৩৮.৯০ টাকা। আর ২১ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ৫৬.৮০ টাকায়। ফলে ১২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৭.৯০ টাকা।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়