ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুঁজিবাজারে সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ২২ এপ্রিল ২০২১  
পুঁজিবাজারে সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

দেশের পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২২ এপ্রিল) সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। এদিন বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৮৭ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮৮৩ কোটি ২৯ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৭৬ কোটি ৬৭ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৪৩টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭২৩ পয়েন্টে, সিএসই ৫০ সূচক দশমিক ৩ পয়েন্ট কমে ১ হাজার ১৯৬ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৪৮৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৪৮ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০২টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৯৩ লাখ টাকা।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়