Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

প্রথম প্রান্তিকে লাফার্জহোলসিমের মুনাফা বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ২২ এপ্রিল ২০২১  
প্রথম প্রান্তিকে লাফার্জহোলসিমের মুনাফা বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের চলতি বছরের প্রথম প্রান্তিকে জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ৩ মাসে মুনাফা বেড়েছে ৯৮ শতাংশ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আলোচ্য প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা হয়েছে ১০৩ কোটি ৫০ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। আগের বছরের একই সময়ে নিট মুনাফা হয়েছিল ৫২ কোটি ২০ লাখ টাকা এবং ইপিএস ছিল ৪৫ পয়সা। আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানির নিট মুনাফা বেড়েছে ৫১ কোটি ৩০ লাখ টাকা এবং ইপিএস বেড়েছে ৪৪ পয়সা বা ৯৮ শতাংশ।

কোম্পানির ব্যবসায় উন্নয়নের বিষয়ে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা রাজেশ সুরানা বলেন, উদ্ভাবন ও টেকসই ব্যবসায় সুনির্দিষ্ট আলোকপাতের মাধ্যমে ধারাবাহিকভাবে ফলাফল অর্জন করতে আমরা সমর্থ হয়েছি। আমাদের নতুন পানি প্রতিরোধী সিমেন্ট এবং নতুন বিপণন চ্যানেল ‘ডিরেক্ট টু রিটেইল’ ভালো সাড়া ফেলতে সক্ষম হয়েছে। নতুন নতুন নির্মাণ পণ্য উদ্ভাবনের আমাদের যে সক্ষমতা রয়েছে এবং এর মাধ্যমে গ্রাহকদের চাহিদা পূরণ ও সেবা প্রদান করার যে অঙ্গীকার আমরা করেছি এটা তারই বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, এই প্রান্তিকে আমরা ক্লিয়ার সাইজ অ্যাগ্রিগেটস ব্যবসা শুরু করেছি। যার শতভাগ চাহিদার আগে আমদানির মাধ্যমে পূরণ করা হতো। ফলে এর মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।  গ্রাহকদের কাছ থেকে এই পণ্যের ইতিবাচক চাহিদা আমরা পাচ্ছি।

এনএফ/এসবি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়