ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুঁজিবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ২৮ এপ্রিল ২০২১  
পুঁজিবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

আগের দিন কিছুটা ধীরগতি থাকলেও বুধবার (২৮ এপ্রিল) পুঁজিবাজারের সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। এদিন অধিকাংশ শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৬১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ১১২ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৯৪০ কোটি ৩২ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৮২৪ কোটি ৩৬ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫০ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৭০টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭১টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৯০ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০৫ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৭৮ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৫২৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৩৮ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১১৯টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮১ লাখ টাকা।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়