ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

এনআরবিসি ব্যাংকের ১২.৫০ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ২৯ এপ্রিল ২০২১  
এনআরবিসি ব্যাংকের ১২.৫০ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ

এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের শেয়ারহোল্ডারদের জন্য ২০২০ সালে ১২.৫০ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ করেছে ব্যাংকের পরিচালনা পর্ষদ।  যার মধ্যে ৭.৫০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ট।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ১১৯তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এটি গত বছরের ডিভিডেন্ট হলেও চলতি বছরে যারা পুঁজিবাজারের মাধ্যমে শেয়ারহোল্ডার হয়েছেন তারাও এই ডিভিডেন্ড পাবেন। ব্যাংকের ৮ম বার্ষিক সাধারণ সভার অনুমোদন সাপেক্ষে এ ডিভিডেন্ড প্রদান করা হবে।

২৬ জুন, ২০২১ (শনিবার) ব্যাংকের ৮ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকের ডিভিডেন্ডের রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ মে, ২০২১ (সোমবার)। সভায় ৩১ ডিসেম্বর শেষ হওয়া ২০২০ সালের  বার্ষিক নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত হয়।

মার্চে পুঁজিবাজারের নিবন্ধিত হওয়ার আগে ব্যাংকের পরিশোধিত মূলধন ছিল ৫৮২ কোটি টাকা। প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ইস্যু করে ১২০ কোটি টাকার মূলধন সংগ্রহ করার পর ব্যাংকটির মূলধন দাঁড়ায় ৭০২ কোটি ৫২ লাখ টাকা। ঘোষিত ডিভিডেন্ট আগের উদ্যোক্তা এবং নতুন শেয়ারহোল্ডাররা পাবেন।

সভায় ব্যাংকের পরিচালক মোহাম্মদ আদনান ইমাম, রফিকুল ইসলাম মিয়া আরজু, এএম সাইদুর রহমান, আবু বকর চৌধরী, লকিয়ত ঊল্লাহ, মোহাম্মদ নাজিম, একেএম মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র পরিচালক এয়ার চিফ মার্শাল (অব) আবু এশরার, ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, রাদ মজিব লালন, ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও  মো. মুখতার হোসেন  এবং কোম্পানি সেক্রেটারি মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

ঢাকা/সুমন/আরিফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়