ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিয়ালকো অ্যালয়স’র আবেদন শুরু ১৬ মে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২ মে ২০২১  
নিয়ালকো অ্যালয়স’র আবেদন শুরু ১৬ মে

প্রথমবারের মতো দেশের পুঁজিবাজার থেকে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে অর্থ সংগ্রহ করতে যাচ্ছে এসএমই কোম্পানি নিয়ালকো অ্যালয়স লিমিটেড। কোম্পানিটির কিউআইওতে আগামী ১৬ মে থেকে আবেদন জমা নেয়া শুরু করবে। যা শেষ হবে ২০ মে পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বিএসইসির ৭৭০ তম সভায় কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নিয়ালকো অ্যালয়স কিউআইও’র মাধ্যমে শেয়ারবাজার থেকে ৭ কোটি ৫০ লাখ টাকা উত্তোলন করবে। ২০১৮ সালের রুলস অনুযায়ী কোম্পানিটি প্রতিটি ১০ টাকা করে ৭৫ লাখ শেয়ার যোগ্য বিনিয়োগাকারীদের নিকট ইস্যুর মাধ্যমে এই অর্থ উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ভূমি উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০২০ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত হিসাব অনুযায়ী, কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা এবং পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৪৩ টাকা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ হতে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

যে সব ইনডিভিজুয়াল ইনভেস্টর (রেসিডেন্ট অ্যান্ড নন-রেসিডেন্ট) তালিকাভুক্ত সিকিউরিটিজের বাজার মূল্যে বিনিয়োগের পরিমাণ ১ কোটি টাকা বা বেশি হলে তাদের কোয়ালিফাইড ইনভেস্টর হিসেবে বিবেচিত করা হবে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ